বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯
সেরাদের ছাড়াই পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় শ্রীলঙ্কার
Published : Tuesday, 8 October, 2019 at 7:05 PM

 সেরাদের ছাড়াই পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় শ্রীলঙ্কার ক্রীড়া ডেস্ক ॥
নিরাপত্তা ঝুঁকি মাথায় রেখে দলের সঙ্গে পাকিস্তান সফরে আসেননি দলের নিয়মিত খেলোয়াড়দের অন্তত ১০ জন। ফলে পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকার নেতৃত্বে আনকোরা এক দলই পাঠায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। অথচ মাঠের খেলায় একদমই বোঝার উপায় নেই এটি যে শ্রীলঙ্কার নিয়মিত দল নয়। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানীয় দলটিকে তাদেরই ঘরের মাঠে রীতিমতো নাকানিচুবানি খাওয়াচ্ছে শ্রীলঙ্কার নতুন দলটি। ওয়ানডে সিরিজে লঙ্কানরা পাকিস্তানের কাছে পাত্তা না পেলেও, টি-টোয়েন্টি সিরিজে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে। এরই মধ্যে তিন ম্যাচ সিরিজের প্রথম দুইটি জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে সফরকারীরা। পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতে ইতিহাসই গড়েছে দাসুন শানাকার দল।

প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ১০১ রানে অলআউট করে ৬৪ রানের ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে খানিক উন্নতি ঘটিয়ে ১৪৭ রানে অলআউট হয় পাকিস্তান। তবে লঙ্কানরা আগে ব্যাট করে ১৮২ রান করায়, ৩৫ রানের পরাজয়ই সঙ্গী স্বাগতিকদের। সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করে শ্রীলঙ্কা। তিন নম্বরে নামা ভানুকা রাজাপাকশে খেলেন ৪৮ বলে ৭৭ রানের অসাধারণ এক ইনিংস। পাকিস্তানি বোলারদের ছাতু বানিয়ে ৪টি চারের সঙ্গে ৬টি ছক্কা হাঁকান এ তরুণ ব্যাটসম্যান।

ভানুকাকে যথাযথ সঙ্গ দিয়ে শেহান জয়াসুরিয়া ২৮ বলে ৩৪ এবং অধিনায়ক দাসুন শানাকা ১৫ বলে অপরাজিত ২৭ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা।

জবাব দিতে নেমে প্রথম ম্যাচের মতোই নুয়ান প্রদীপ ও ইসুরু উদানার বোলিং তোপে পড়ে পাকিস্তান। একপর্যায়ে মাত্র ৫২ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে ইমাদ ওয়াসিম ৪৭ ও আসিফ আলি ২৯ রান করলে কোনোমতে পরাজয়ের ব্যবধান কমায় স্বাগতিকরা। ইমাদ-আসিফ জুটিতে মাত্র ৪৭ বলে আসে ৭৫ রান।

শেষপর্যন্ত এক ওভার বাকি থাকতেই ১৪৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান। শ্রীলঙ্কার পক্ষে কাসুন রাজিথা ১, ইসুরু উদানা ২, হাসারাঙ্গা ডি সিলভা ৩ ও নুয়ান প্রদীপ নেন ৪টি উইকেট।

একই মাঠে বুধবার সিরিজের শেষ ম্যাচে লড়বে দুই দল।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি