শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
১০ অক্টোবর থেকে কাশ্মীর ভ্রমণ করতে পারবে পর্যটকরা
Published : Tuesday, 8 October, 2019 at 10:08 AM


১০ অক্টোবর থেকে কাশ্মীর ভ্রমণ করতে পারবে পর্যটকরাআন্তর্জাতিক ডেস্ক ॥
জম্মু ও কাশ্মীরের গভর্নর সত্য পাল মালিক সোমবার পর্যটকদের অঞ্চলটি ত্যাগ করার আহ্বান জানিয়ে জারি করা নির্দেশনাটি তুলে নেয়ার নির্দেশ দিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার। এক সরকারি মুখপাত্র জানিয়েছেন, দুই মাসের বেশি সময় আগে হোম ডিপার্টমেন্টের জারি করা নির্দেশনাটি তাৎক্ষণিক তুলে নেয়ার নির্দেশ দিয়েছেন অঞ্চলটির গভর্নর। আগামী ১০ অক্টোবর থেকে হোম ডিপার্টমেন্টের আগের নির্দেশনাটি তুলে নেয়ার সিদ্ধান্ত কার্যকর হবে। অর্থাৎ এদিন থেকেই জম্মু ও কাশ্মীর ভ্রমণ করতে পারবে পর্যটকরা। সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা উল্লেখ করে গত ২ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে অমরনাথের তীর্থযাত্রী এবং পর্যটকদেরকে যতদ্রুত সম্ভব কাশ্মীর ত্যাগ করার আহ্বান জানানো হয়। ভারতের কেন্দ্র সরকার ৫ আগস্ট দেশটির সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপের মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং উপত্যকাটিতে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে। এই মুখপাত্র জানান, উপদেষ্টাদের ও প্রধান সচিবের সঙ্গে ‘সিচুয়েশন কাম সিকিউরিটি রিভিউ’ বৈঠকের পর গভর্নর আগের নির্দেশনাটি তুলে নেয়ার নির্দেশ দেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি