বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
চাকরিচ্যুত হলেন ঢাবির দুই শিক্ষক
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 30 September, 2019 at 9:56 AM


চাকরিচ্যুত হলেন ঢাবির দুই শিক্ষকশিক্ষা ছুটি শেষ হলেও নির্দিষ্ট সময়ে কাজে যোগ না দিয়ে দেশের বাহিরে অবস্থান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে।
রোববার (৩০ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের এক কর্মচারীকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। চাকরিচ্যুত দুই শিক্ষক হলেন, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিস জামান শুভ এবং ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আহসানুল আকবর। তারা দুজনই শিক্ষা ছুটি নিয়ে পিএইচডি করতে দেশের বাহিরে গিয়েছিল।

ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও অণুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বলেন, সিন্ডিকেট সভায় সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের উচ্চমান সহকারী কাম মুদ্রাক্ষরিক খায়রুল বাশারকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। অর্থঘটিত বিষয়ে নৈতিক স্খলনের ঘটনায় তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সভায় মুজিববর্ষকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ ইন্সটিটিউট চালুর সিদ্ধান্ত হয়েছে। এজন্য প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি