শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত
Published : Sunday, 22 September, 2019 at 8:27 PM

ক্রীড়া ডেস্ক ॥
বিশ্ব ক্রিকেটে অন্যতম ধনী ভারতের ক্রিকেট বোর্ড- বিসিসিআই। ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সের সঙ্গে সমান্তরালে বৃদ্ধি পায় বিসিসিআইয়ের সম্পত্তিও। তাই এবার ক্রিকেটারদের ভাতা ও অন্যান্য সুবিধাদি বাড়ানোর সিদ্দান্ত নিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড। বিশেষ করে সাম্প্রতিক সময়ে বাইরের দেশে অকল্পনীয় উন্নতি করেছে বিরাট কোহলির ভারত। আগে শোনা যেত, ভারত দেশের মাটিতে রাজা, বিদেশের মাটিতে গেলে প্রজা। এটিকে ভুল প্রমাণ করতে শুরু করেছেন কোহলি-রোহিতরা। যার সবশেষ উদাহরণ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে কোনো ম্যাচেই না হারা। তাই দলের ক্রিকেটারদের বিদেশ সফরে দৈনিক ভাতা ১০০ ডলার থেকে বাড়িয়ে ২৫০ ডলার (প্রায় ২১ হাজার টাকা) করার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট নিযুক্ত অ্যাডমিনিস্ট্রেশন কমিটি। ভিনোদ রায়ের নেতৃত্বাধীন কমিটি নয়া দিল্লিতে নানান বিষয়ে আলোচনার ফাঁকে নিয়েছে এ সিদ্ধান্ত। মূলত বর্তমান সময়ে সবকিছুর বাড়তি দামের কথা চিন্তা করেই নেয়া হয়েছে ভাতা বাড়ানোর সিদ্ধান্ত। আগে দৈনিক ভাতা হিসেবে ১০০ ডলার করে পেতেন ভারতের ক্রিকেটাররা। যা ভারতীয় মুদ্রায় ৭৫০০ রুপির সমমানের ধরা হতো। তবে এখন আর এই অর্থে কিছুই সম্ভব না বিধায় দ্বিগুণ (২৫০ ডলার) করে দেয়া হয়েছে দৈনিক ভাতা। শুধু খেলোয়াড়দেরই নয়, কোচিং স্টাফদেরও ভাতা বাড়িয়েছে বিসিসিআই। দৈনিক থাকার খরচ হিসেবে এখন থেকে ৩৫০০ রুপির বদলে ৭৫০০ রুপি করে পাবেন তারা। এছাড়া বিদেশ সফরে তাদের দৈনিক ভাতা আগে থেকেই ২৫০ ডলার করে দেয়া হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি