শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ফেনী জেনারেল হাসপাতালে নিউরোমেডিসিন চিকিৎসক সংকটে রোগীরা নাকাল
ফেনী প্রতিনিধি ॥
Published : Tuesday, 17 September, 2019 at 6:21 PM

চলতি মাসের প্রথম সপ্তাহে ব্রেন স্টোক হয়ে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হন সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের ধোনসাহাদ্দা গ্রামের বাসিন্দা হাফেজ আহম্মদ। একদিন চিকিৎসা দেয়ার পর তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়।
সোনাগাজী উপজেলার চরগোপালগাঁও গ্রামের আশরাফ উদ্দিন পলাশ মাথা ব্যথা ও নাক দিয়ে রক্ত যাওয়ার সমস্যায় চিকিৎসা নিতে আসেন এখানে। কর্তব্যরত চিকিৎসক তাকে নিউরোমেডিসিন চিকিৎসকের কাছে যেতে হস্তান্তর করেন।
এভাবে একের পর এক চিকিৎসা নিতে আসা রোগীরা জেলা সদরের সরকারি এ সেবা প্রতিষ্ঠানে দূর্ভোগ পোহাচ্ছেন। হাসপাতাল সূত্র জানায়, নিউরোমেডিসিন বিভাগের কোন চিকিৎসক না থাকায় ফেনী জেলা ও পাশ্ববর্তী জেলার রোগীদের ঢাকা-চট্টগ্রামে প্রেরণ করা হয়। এতে অসহায়-গরিব রোগীরা বেকায়দায় পড়েন।
ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের পূর্ব কাছাড় গ্রামের মনির আহম্মদ গত মাসে ব্রেন স্টোকে আক্রান্ত হয়ে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হন। তিনি জানান, এখানে নিউরোমেডিসিন বিভাগের কোন চিকিৎসক না থাকায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।
দাগনভূঞা উপজেলার বেকের বাজার এলাকার আলো আক্তার জানান, গত ৮ সেপ্টেম্বর ব্রেন স্টোকে আক্রান্ত হয়ে ফেনী জেনারেল হাসপাতালে আসেন তিনি। চিকিৎসকর জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কিংবা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন।
ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু তাহের জানান, ফেনী জেনারেল হাসপাতালে নিউরোমেডিসিন বিভাগের কোন পদ না থাকায় চিকিৎসকও পদায়ন নেই। যার ফলে এখানে আসা রোগীদের সমস্যা হলে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়। জটিল কোন সমস্যা হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা-চট্টগ্রামে স্থানান্তর করা হয়।
জানতে চাইলে সিভিল সার্জন ডা. নিয়াতুজজামান জানান, ফেনী জেনারেল হাসপাতালটি একটি বড হাসপাতাল এখানে প্রতিদিন পাশ্ববর্তী কুমিল্লা, নোয়াখালী, মিরসরাই, রামগড় সহ আশপাশের এলাকার রোগীরা চিকিৎসা নিতে আসে। কিন্তু এখানে কোন নিউরোমেডিসিন চিকিৎসকের পদ নেই। হাসপাতালটিতে কোন চিকিৎসক পোষ্টিং হচ্ছে না। চিকিৎসক সংকট সহ এ হাসপাতালের অন্য সকল সমস্যার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়কে অবহিত করেছি।


আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি