বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
টানা ৬ষ্ঠ জয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের
Published : Monday, 9 September, 2019 at 8:04 PM

টানা ৬ষ্ঠ জয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনেরক্রীড়া ডেস্ক ॥
ইউরো বাছাইয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। রোববার রাতে ঘরের মাঠে দুর্বল ফারো আইল্যান্ডকে ৪-০ গোলে রীতিমত বিধ্বস্ত করেছে সার্জিও রামোসরা। সে সঙ্গে বাছাইয়ে টানা ৬ ম্যাচ জিতে চূড়ান্ত পর্ব নিশ্চিত করার প্রায় দ্বারপ্রান্তে চলে এসেছে রবার্তো মোরেনোর শিষ্যরা। ফারো আইল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে ৬ ম্যাচের সবগুলোতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষেই রইলো স্পেন। দ্বিতীয় স্থানে থাকা সুইডেন সমান সংখ্যক ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে রয়েছেন অনেকটাই পেছনে। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রোমানিয়া। রোববার রাতে সুইডেন-রোমানিয়াও মাঠে নেমেছিল। ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে সুইডেন-নরওয়েকে। রোমানিয়া ১-০ গোলে হারিয়েছে মাল্টাকে। এল মোলিনোনে স্পেনের দুর্দান্ত জয়ের দিনে অধিনায়ক সার্জিও রামোসও গড়লেন দারুণ এক রেকর্ড। লা রোজাদের জার্সি গায়ে সর্বাধিক ১৬৭তম ম্যাচে মাঠে নামেন রামোস। একই সঙ্গে সাবেক ক্লাব এবং জাতীয় দলের সতীর্থ, সাবেক অধিনায়ক, কিংবদন্তি ইকার ক্যাসিয়াসকে ছুঁয়ে ফেললেন বর্তমান অধিনায়ক। অর্থাৎ আগামী ১২ অক্টোবর নরওয়ের বিরুদ্ধে মাঠে নামলে স্পেনের জার্সি গায়ে সর্বাধিক ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করবেন রামোস।
ফারো আইল্যান্ডের বিপক্ষে স্পেনের জার্সি গায়ে অনন্য এই কৃতিত্ব অর্জন করে রামোস বলেন, ‘সেরা গোলরক্ষকের সঙ্গে রেকর্ড ভাগ করে নেওয়া আমার অন্যতম লক্ষ্য ছিল।’ একই সঙ্গে স্পেন অধিনায়ক আরও সংযোজন করেন, ‘কাজটা খুব একটা সহজ ছিল না; কিন্তু আমি ভাগ্যবান যে কম বয়সে অভিষেক হওয়ার পর প্রত্যেক কোচের অধীনেই সমানভাবে খেলতে পেরেছি।
 পাশাপাশি চোট-আঘাত সমস্যায়ও বিশেষ ভুগতে হয়নি। যে কারণে এতগুলো ম্যাচ খেলার সৌভাগ্য অর্জন করেছি।’
রোববার রাতে ম্যাচের ১৩ মিনিটে স্পেনের হয়ে গোলের তালা খোলেন রদ্রিগো। প্রথমার্ধে একমাত্র গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটে প্রতিহত হওয়া শটে দলকে ফের এগিয়ে দেন ভ্যালেন্সিয়ার এই স্ট্রাইকার। ম্যাচের শেষ মুহূর্তে জোড়া গোল করলেন পাকো আলকাসার। ৮৯ মিনিট ও অতিরিক্ত সময় (৯০ + ২ মিনিট) গোল করে ব্যবধান ৪-০ করেন বরুসিয়া ডর্টমুন্ডের এই স্ট্রাইকার।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি