শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আবারও অস্ত্র প্রতিযোগিতার দ্বারপ্রান্তে বিশ্ব : রাশিয়া
Published : Friday, 23 August, 2019 at 5:50 PM

  আন্তর্জাতিক ডেস্ক ॥
জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপ-রাষ্ট্রদূত দিমিত্রি পোলিয়নস্কি বলেছেন, যুক্তরাষ্ট্র ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর বিশ্ব নতুন করে আবারও অস্ত্র প্রতিযোগিতার দ্বারপ্রান্তে পৌঁছেছে। খবর পার্স ট্যুডে। বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এক জরুরি অধিবেশনে এমন মন্তব্য করেন তিনি। রাশিয়া এবং চীনের অনুরোধে ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পোলিয়নস্কি বলেন, গত সপ্তাহে যুক্তরাষ্ট্র যে ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে তার মধ্য দিয়ে এ কথা পরিষ্কার হয়েছে যে, ডোনাল্ড ট্রাম্প প্রশাসন নতুন করে অস্ত্র প্রতিযোগিতা শুরুর বিষয়ে প্রস্তুত রয়েছে।

তিনি স্পষ্ট করে বলেন, যুক্তরাষ্ট্র ভূ-রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা থেকে এই অস্ত্র প্রতিযোগিতা শুরু করতে চায়। রাশিয়ার উপ-রাষ্ট্রদূত আরও বলেন, এসব পদক্ষেপ আমাদের সবার জন্য গভীর উদ্বেগের কারণ, তবে যুক্তরাষ্ট্রের জন্য তা নয়। গত সোমবার মার্কিন প্রশাসন জানিয়েছে, তারা একটি ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। এর আগে গত মাসে যুক্তরাষ্ট্র আইএনএফ চুক্তি থেকে বেরিয়ে যায়। এরপর এই প্রথম তারা এ ধরনের ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি