বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
অগ্নিকাণ্ডে নিঃস্ব বস্তিবাসীদের জন্য সৌদি আরবের খেজুর
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 20 August, 2019 at 4:04 PM

 অগ্নিকাণ্ডে নিঃস্ব বস্তিবাসীদের জন্য সৌদি আরবের খেজুররাজধানীর মিরপুর-৭ নম্বরে রূপনগর থানার পেছনে চলন্তিকা মোড়ে অবস্থিত বস্তিতে অগ্নিকাণ্ডে নিঃস্বদের সৌদি আরবের খেজুর দেয়া হবে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর ইতোমধ্যে ১৮৩ কার্টুন খেজুর ঢাকা জেলা প্রশাসকের অনুকূলে বরাদ্দ দিয়েছে। গরিবদের মধ্যে বিতরণের জন্য প্রতি বছরই খেজুর দিয়ে থাকে সৌদি সরকার। জেলা প্রশাসকের কাছে দেয়া দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের বরাদ্দপত্রে বলা হয়েছে, গত ১৬ আগস্ট মিরপুর-৭ নম্বর সেকশনের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিতরণের জন্য সৌদি সরকারের দেয়া ১৮৩ কার্টুন খেজুর জেলা প্রশাসকের অনুকূলে বরাদ্দ দেয়া হলো। এর আগে গত ৩০ জুলাইয়ের বরাদ্দ বাতিল করা হয়েছে। তবে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার ইউনিট কমান্ডারের জন্য ১০ কার্টুন বরাদ্দ রাখা হয়েছে বলেও পত্রে উল্লেখ করা হয়েছে। গত ১৬ আগস্ট আকস্মিক ভয়াবহ আগুনে পুড়ে ধ্বংসস্তূপে পরিণত হয় রূপনগরের চলন্তিকা বস্তি। অগ্নিকাণ্ডে চলন্তিকাসহ আরও ৩-৪টি বস্তির প্রায় সাড়ে ৫০০ থেকে ৬০০ ঘর পুড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন হাজার পরিবার। সর্বস্ব হারিয়ে হাজার হাজার বস্তিবাসীর ঠাঁই এখন খোলা আকাশের নিচে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি