বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
এক ফেরির সঙ্গে দুই লঞ্চের ধাক্কা, অল্পে প্রাণে রক্ষা তিন শতাধিক লঞ্চযাত্রীর
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 19 August, 2019 at 9:34 AM


এক ফেরির সঙ্গে দুই লঞ্চের ধাক্কা, অল্পে প্রাণে রক্ষা তিন শতাধিক লঞ্চযাত্রীরমাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে একটি ফেরির সঙ্গে যাত্রীবোঝাই দুটি লঞ্চের ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন লঞ্চ দুটির তিন শতাধিক যাত্রী। তবে সংঘর্ষের ওই ঘটনায় পাঁচজন আহত হলেও তাদের অবস্থা গুরুতর নয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাঁঠালবাড়ী ঘাট থেকে এমভি আশিক নামে লঞ্চটি গতকাল সন্ধ্যা সোয়া সাতটার দিকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। সাড়ে সাতটার দিকে লৌহজং টার্নিং পয়েন্টে আসার পর শিমুলিয়া থেকে ছেড়ে আসা ডাম্প ফেরি রায়পুরার সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ওই লঞ্চের দুই যাত্রী ছিটকে নদীতে পড়ে যায়। তাদেরকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করা হয়। এর কয়েক মিনিট পরই এমভি সুরভী-২ নামে আরেকটি লঞ্চের সঙ্গে একই ফেরির সংঘর্ষ হয়। এ সময় যাত্রীরা একে অপরের উপর পড়ে গিয়ে আহত হন। মাত্র ১৫ মিনিটের ব্যবধানে এমন দুর্ঘটনা ঘটলেও প্রাণে রক্ষা পায় লঞ্চ দুটিতে থাকা তিন শতাধিক যাত্রী। পরে ফেরি ও লঞ্চ দুটি নিরাপদে স্ব-স্ব ঘাটে পৌঁছে।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, মাঝ পদ্মায় একটি ফেরির সঙ্গে দুটি লঞ্চের সংঘর্ষের খবর পেয়েছি। পাঁচ লঞ্চযাত্রী আহত হয়েছে বলে জানতে পেরেছি। তবে মারাত্মক কিছু নয়। বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘চ্যানেল সরু থাকায় দুটি লঞ্চ ফেরিকে অতিক্রম করতে গিয়ে সামান্য ধাক্কা লাগে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। যাত্রীরা স্বাভাবিকভাবেই শিমুলিয়া ঘাটে পৌঁছাতে পেরেছে।’ অদক্ষ চালক দ্বারা ফেরিটি চালানোর কারণেই মাত্র ১৫/২০মিনিটের ব্যবধানে একই চ্যানেলে পরপর দুটি লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি