বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
দেড় মাসে সোনার দাম বাড়লো ৫ বার!
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 19 August, 2019 at 9:30 AM


দেড় মাসে সোনার দাম বাড়লো ৫ বার!গত দেড় মাস অর্থাৎ প্রায় ৪৫ দিনে স্বর্ণের দাম বাড়লো ৫ বার। এর মধ্যে চলতি মাসের ১৮ দিনেই বেড়েছে ৩ বার। এখন আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। রোববার (১৮ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে নতুন করে দাম বাড়ানোর তথ্য জানিয়েছে বাজুস। এবারও প্রতি ভরি স্বর্ণে ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি। সোমবার (১৯ আগস্ট) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। ফলে এখন ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৫৬ হাজার ৮৬২ টাকা। এর আগে ছিল ৫৫ হাজার ৬৯৫ টাকা। নতুন দাম অনুযায়ী, সোমবার থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণ ৪ হাজার ৮৭৫ টাকা করে বিক্রি করা হবে।

২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণ বিক্রি করা হবে ৪ হাজার ৬৭৫ টাকা। ফলে ২১ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৪ হাজার ৫২৯ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি গ্রাম বিক্রি করা হবে ৪ হাজার ২৪৫ টাকায়, এতে প্রতি ভরির দাম পড়বে ৪৯ হাজার ৫১৩ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতিতে প্রতি গ্রাম স্বর্ণ বিক্রি করা হবে ২ হাজার ৫০০ টাকা করে, এতে প্রতি ভরির দাম পড়বে ২৯ হাজার ১৬০ টাকা। এর আগে সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ২৭ হাজার ৯৯৩ টাকা। স্বর্ণের দাম বাড়ানো হলেও কিছুটা কমেছে রুপার দাম। ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার দাম নির্ধারণ করা হয়েছে ৮০ টাকা। এতে প্রতি ভরির দাম পড়বে ৯৩৩ টাকা। বর্তমানে প্রতি ভরি রুপার দাম ১ হাজার ১৬৬ টাকা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি