বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
হেসেখেলেই নিউজিল্যান্ডকে হারিয়ে দিলো শ্রীলঙ্কা
Published : Sunday, 18 August, 2019 at 7:29 PM

হেসেখেলেই নিউজিল্যান্ডকে হারিয়ে দিলো শ্রীলঙ্কাক্রীড়া ডেস্ক ॥
সিরিজ শুরুর আগেই কোচ হাথুরুসিংহেকে বিদায় করে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। একটা সিরিজের আগে হঠাৎ করে কোচ ছাঁটাই করে দেয়ার কারণে অনেকেই শঙ্কায় পড়েছিলেন, কি হবে তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে? কিন্তু লঙ্কান ক্রিকেটাররা কোনো কিছুরই অভাব বুঝতে দিলেন না। সফরকারী নিউজিল্যান্ডকে প্রথম টেস্টে হেসেখেলেই বলতে গেলে হারিয়ে দিয়েছে তারা। গল টেস্টে শেষ দিন জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ১৩৫ রান। হাতে ছিল পুরো ১০ উইকেট। ২৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আগেরদিনই ৫০ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছিল শ্রীলঙ্কা। পঞ্চম দিন সকালে বাকি ১৩৫ রান তুলতে যদিও চার উইকেট হারাতে হয়েছে। তবে জয়ের পথে বাধা হয়নি কোনো কিছুই। ৬ উইকেটের জয় নিয়ে বীর বেশেই মাঠ ছাড়লো লঙ্কানরা। চতুর্থ ইনিংসে ব্যাট করা ছাট্টিখানি কথা নয়। সেখানে সামনে থেকেই ব্যাট হাতে নেতৃত্ব দিলেন অধিনায়ক দিমুথ করুনারতেœ। দুর্দান্ত এক সেঞ্চুরি বেরিয়ে এলো তার ব্যাট থেকে। ২৪৩ বল খেলে তিনি আউট হয়েছে ১২২ রান করে। ৬৪ রান করেছেন লাহিরু থিরিমানে। কুশল মেন্ডিস ১০ এবং কুশল পেরেরা ২৩ রান করে আউট হয়ে গেলেও জয়ের কাজটা অ্যাঞ্জেলো ম্যাথিউজ (২৮*) আর ধনঞ্জয়া ডি সিলভা (১৪*) ঠিকই সেরে আসেন। দুর্দান্ত সেঞ্চুরির কারণে ম্যাচ সেরার পুরস্কার ওঠে করুনারতেœর হাতেই। প্রথম ইনিংসের তিনি করেছিলেন ৩৯ রান।
নিউজিল্যান্ড টেস্ট ম্যাচটা শুরু করেছিল র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠার স্বপ্ন নিয়ে। কিন্তু সেই স্বপ্ন শুরুতেই বাধাগ্রস্থ হলো। কারণ, শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করতে পারলে ভারতকে পেছনে ফেলে শীর্ষে উঠে যেতো কিউইরা।
 কিন্তু সেই স্বপ্ন অধরাই রয়ে গেছে তাদের। উল্টো প্রথম ম্যাচেই হারতে হলো কেন উইলিয়ামসনের দলকে।
গল টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। তবে লঙ্কান স্পিনারদের তোপের মুখে ২৪৯ রানেই অলআউট হয়ে যায় তারা। জবাব দিতে নেমে বেশি দুর যেতে পারেনি শ্রীলঙ্কাও। ২৬৭ রানে অলআউট হয় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড করে ২৮৫ রান। ফলে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২৬৮। ৮৬.১ ওভার ব্যাট করেই লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি