বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
সেরা পুলিশের খেতাব পাওয়ার পরদিন ঘুষ নেয়ার সময় ধরা
Published : Saturday, 17 August, 2019 at 8:40 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতের তেলেঙ্গানা প্রদেশের এক পুলিশ সদস্যকে ঘুষ নেয়ার সময় হাতেনাতে আটক করা হয়েছে। যেদিন তাকে আটক করা হয়েছে তার একদিন আগে তিনি সেরা পুলিশ কনস্টেবলের খেতাব পেয়েছিলেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
তেলেঙ্গানা পুলিশের ওই কনস্টেবলের নাম পাল্লে থিরুপাতি রেড্ডি। তিনি রাজ্যের মাহবুব নগর পুলিশ স্টেশনে কর্মরত। গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে শুল্ক বিষয়ক মন্ত্রী ভি শ্রীনিবাস গৌদের হাত থেকে সেরা পুলিশ কনস্টেবলের পুরস্কার পান তিনি।
স্বাধীনতা দিবসের ওই পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে জেলা পুলিশ সুপারও উপস্থিত ছিলেন। খেতাব পাওয়ার পর তাকে নিয়ে বেশ কিছু গণমাধ্যমে প্রতিবেদনও প্রকাশিত হয়। ঠিক সেই ঘটনার একদিন পর আবারও তিনি খবরের শিরোনাম কিন্তু সেটা ঘুষ নেয়ার সময় হাতেনাতে ধরা পড়ার কারণে।
এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ভারতের দুর্নীতি দমন ব্যুরো (এসিবি) ওই পুলিশ কনস্টেবলকে গতকাল শুক্রবার ঘুষ নেয়ার সময় আটক করে। তিনি সেসময় এক ব্যক্তির কাছ থেকে ১৭ হাজার রুপি ঘুষ নিচ্ছিলেন। সেই অর্থের বিনিময়ে তিনি তার বিরুদ্ধে কোনো মামলা গ্রহণ করবেন না বলে প্রতিশ্রুতি দেন।
রমেশ নামের অভিযোগকারী দাবি করেন যে, তাকে নিয়মিত ওই পুলিশ কর্মকর্তার দ্বারা নিগ্রহের শিকার হচ্ছিলেন। বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও তাকে বালু পরিবহনের জন্য নিয়মিত ওই পুলিশ কনস্টেবলকে ঘুষ দিতে হতো। রেড্ডি নামের ওই পুলিশ সদস্যকে এসিবি আদালতে হাজির করার পর হাজতে পাঠানো হবে।
প্রসঙ্গত, গত মাসে ভারতের দুর্নীতি দমন ব্যুরো অভিযান চালিয়ে এক শুল্ক কর্মকর্তার বাড়ি থেকে ৯৩ লাখ ৫০ হাজার রুপি এবং ৪০০ গ্রাম স্বর্ণ জব্দ করে। তার দুই বছর আগে ওই শুল্ক কর্মকর্তা সেরা তহশিলদারের খেতাব পান। এক কৃষকের কাছ থেকে ৪ লাখ রুপি ঘুষ গ্রহণের সময় তাকে হাতেনাতে আটক করা হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি