মঙ্গলবার, ১৯ মার্চ, 2০২4
নেতৃত্ব ছেড়ে দেয়ার কথা ভাবছেন মরগান
Published : Saturday, 17 August, 2019 at 8:29 PM

ক্রীড়া ডেস্ক ॥
তার হাত ধরেই ইংল্যান্ডের আজন্ম আক্ষেপ ঘুচেছে। জিতিয়েছেন বহুল আরাধ্য ওয়ানডে বিশ্বকাপ। এমন একজন অধিনায়ককে তো অবসরের আগ পর্যন্তই অধিনায়কের সম্মানিত পদে আসীন রাখারই কথা ইংলিশদের। তবে পরিস্থিতি ভিন্ন। ইংলিশদের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানকে সামনে না-ও দেখা যেতে পারে দলের নেতৃত্বে। মরগান নিজেই এমন ইঙ্গিত দিয়েছেন।
কিন্তু কেন? ৩২ বছর বয়সী মরগান জানালেন, পিঠের চোটের কারণেই বিকল্প ভাবনা মাথায় রেখেছেন তিনি। দলের বোঝা হয়ে থাকার কোনো কারণ দেখেন না এই অধিনায়ক।
যদিও মরগান আগে জানিয়েছেন, ২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের নেতৃত্বে থাকতে চান। তবে সেটা যদি শরীর সায় দেয়, তবেই। বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারে মরগান বলেন, ‘বিষয়টি নিয়ে (অধিনায়কত্ব) চিন্তা করতে আমার আরও সময় দরকার। এটা বড় একটা সিদ্ধান্ত এবং অনেক বড় একটা দায়িত্ব।’ ২০১৫ সালে এই মরগানের নেতৃত্বেই বিশ্বকাপের গ্রুপপর্বে বাংলাদেশের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। চার বছরে তিনি দলকে সাজিয়েছেন অন্যরকম করে। ওয়ানডে র‌্যাংকিংয়ে ইংল্যান্ডতে তুলেছেন এক নাম্বারে। ২০১৯ সালে এসে তো বিশ্বকাপও জেতালেন। দেশের পক্ষে ২০০টি ওয়ানডে খেলা এবং ১০০টি ওয়ানডেতে নেতৃত্বে দেয়ার সাফল্যে মরগানকে শুক্রবার লর্ডসে সম্মানসূচক স্মারক টুপি উপহার দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেখানেই তার কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপেও অধিনায়ক থাকবেন কি না?
 জবাবে মরগান বলেন, ‘অবশ্যই, কেন নয়? তবে আমি কাউকে হতাশ করে থাকতে চাই না। যখন আপনি দলকে নেতৃত্ব দেবেন, সামনে থেকেই দিতে হবে। আপনাকে শারীরিকভাবেও ফিট থাকতে হবে। সেইসঙ্গে থাকতে হবে ফর্ম। আশা করছি, আমার সব ঠিকই থাকবে।’
‘আশা করছি’-বলে আসলে মরগান ইঙ্গিত দিলেন যদি ঠিক না থাকে, তবে নেতৃত্ব ছেড়ে দিতে সময় নেবেন না। কারণ সমর্থকদের হতাশ করে দলের দায়িত্ব ধরে রাখার মানুষ তিনি নন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি