রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
কাশ্মীর যাও, সুন্দরীদের বিয়ে কর : বিজেপি নেতা
Published : Thursday, 8 August, 2019 at 5:57 PM

 কাশ্মীর যাও, সুন্দরীদের বিয়ে কর : বিজেপি নেতা আন্তর্জাতিক ডেস্ক ॥
  ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হওয়ার পর কাশ্মীরে গিয়ে সেখানকার সুন্দরী কাশ্মীরি তরুণীদের বিয়ের জন্য বিজেপির কর্মীদের পরামর্শ দিলেন উত্তরপ্রদেশের বিজেপি দলীয় এক বিধায়ক। উত্তরপ্রদেশের বিজেপির বিধায়ক বিক্রম সাইনির বিতর্কিত এ নির্দেশে সমালোচনা শুরু হয়েছে। প্রদেশের মুজাফফরনগরে দলীয় সমাবেশে অংশ নিয়ে বিক্রম সাইনি বলেন, সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল হওয়ায় এখন বিজেপির কর্মীরা কাশ্মীরি সুন্দরী তরুণীদের বিয়ে করতে পারবেন। তিনি বলেন, বিজেপির অবিবাহিত কর্মীদের এখন কাশ্মীরে স্বাগত জানানো হবে। তোমরা সেখানে যাও, জমি কেন এবং সুন্দরীদের বিয়ে করো।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার এই বক্তৃতার একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। কাশ্মীরের বিশেষ মর্যাদা সংক্রান্ত সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ বাতিল হওয়ায় মঙ্গলবার উত্তরপ্রদেশের খাটাওলির এই বিধায়ক আনন্দ উৎসবের আয়োজন করেন। এ আয়োজনে বিজেপির কর্মীদের উদ্দেশে তাকে এসব কথা বলতে শোনা যায়।  তিনি বলেন, কর্মীরা এখন খুবই উত্তেজিত। বিশেষ করে যারা অবিবাহিত। তারা সেখানে গিয়ে এখন বিয়ে করতে পারবে। এতে এখন আর কোনো বাধা নেই। এর আগে, সেখানে নারীদের ওপর অনেক নিপীড়ন করা হতো।

দলীয় কর্মীদের উদ্দেশে বিজেপির এই নেতা হিন্দিতে বলেন, যদি উত্তরপ্রদেশের কোনো পুরুষের সঙ্গে কাশ্মীরের কোনো তরুণী বিবাহবন্ধনে আবদ্ধ হন, তাহলে তার নাগরিকত্ব বাতিল করা হতো। সেখানে ভারত এবং কাশ্মীরের জন্য আলাদা নাগরিকত্ব বিধান ছিল। বিজেপির মুসলিম কর্মীদের এখানে উৎসব করা উচিত। সুন্দরী কাশ্মীরি তরুণীদের বিয়ে করো। বিয়েতে উৎসব হবে। এখন প্রত্যেকের উৎসব করা উচিত, সে হিন্দু অথবা মুসলিম হোন না কেন। এটি এমন একটি বিষয়; যা নিয়ে পুরো দেশের উৎসব করা উচিত।

বিধায়ক বিক্রম সাইনির কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে বলেন, তিনি আপত্তিকর কোনো কিছুই বলেননি। সাইনি বলেন, কোনো ধরনের সমস্যা ছাড়াই এখন যে কেউ কাশ্মীরি তরুণীদের বিয়ে করতে পারবেন। আমি যা বলেছি, তার সবই সত্য। এটা কাশ্মীরি জনগণের স্বাধীনতা। যে কারণে আমরা মঙ্গলবার উৎসবের আয়োজন করেছি। এখন কাশ্মীরিরা অবাধ স্বাধীনতা ভোগ করবে। বিজেপির এই বিধায়ক বলেন, মোদি আমাদের স্বপ্ন পূরণ করেছেন। তার এ পদক্ষেপ পুরো দেশ উদযাপন করছে। সূত্র : ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি