মঙ্গলবার, ১৯ মার্চ, 2০২4
ফেনীতে আঙুলের ছাপ দিতে গিয়ে ধরা খেলেন আবদুর রহমান
Published : Wednesday, 7 August, 2019 at 9:22 PM

 ফেনী প্রতিনিধি ॥
ফেনীতে আবদুর রহমান (২১) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনশক্তি রফতানি অধিদফতরের কর্মকর্তারা।
বুধবার দুপুরে ফেনীর মহিপালে জনশক্তি রফতানি অধিদফতরে ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) দিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে ওই যুবক।
ফেনীর জনশক্তি রফতানি অধিদফতরের সহকারী পরিচালক নিজাম উদ্দিন জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার এক সাংবাদিকসহ অফিসে বিদেশ যাওয়ার জন্য পাসপোর্ট নিয়ে ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) দিতে আসেন আবদুর রহমান। এ সময় ওই সাংবাদিক ‘তাড়া আছে’ বলে দ্রুত কাজটি করে দিতে কর্মকর্তাদের চাপ প্রয়োগ করেন। পরে কর্মকর্তারা নাম-পরিচয় জিজ্ঞেস করলে তাদের কথা বুঝতে পারছিলেন না ওই যুবক। এতে তাকে রোহিঙ্গা হিসেবে সন্দেহ করা হয়। বিষয়টি বুঝতে পেরে ওই সাংবাদিকসহ তার সঙ্গে আসা আরও দুইজন সটকে পড়েন। পরে আবদুর রহমানকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। তিনি আরও জানান, ওই রোহিঙ্গা যুবকের প্রকৃত নাম আবদুল্লাহ। কিন্তু ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. আবুল হোসেন স্বাক্ষরিত পাসপোর্টে (বিআর ০৬৮৭৪৪৩) তার নাম- আবদুর রহমান, পিতার নাম- মো. জাহান ও মাতার নাম- নুর জাহান লেখা হয়েছে। ঠিকানা দেয়া হয়েছে- ফেনীর পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের নোয়াপুর গ্রাম।
এ বিষয়ে জানতে চাইলে আবদুর রহমান জানান, গত বছর দালালের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দিয়ে পাসপোর্টটি বানানো হয়। পরে ওই দালালদের মাধ্যমে সৌদি আরবের ভিসা নিয়ে প্রিঙ্গারপ্রিন্ট দিতে আসেন তিনি।
ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি