রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
ভারতকে ইসরায়েল বা কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো না
Published : Wednesday, 7 August, 2019 at 9:11 PM

 ভারতকে ইসরায়েল বা কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো নাআন্তর্জাতিক ডেস্ক ॥
পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিরোধী দলের নেতা শেহবাজ শরিফ বলেছেন, আমরা নরেন্দ্র মোদিকে ভারতকে ইসরায়েল বা কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো না।
মঙ্গলবার পাকিস্তানের সংসদের যৌথ অধিবেশনে তিনি ভারতের কাশ্মীর সংক্রান্ত সিদ্ধান্তের বিষয়ে কথা বলার সময় এ কথা বলেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ডন। শেহবাজ শরিফ বলেন, এতে কোনও সন্দেহ নেই যে আমরা সব প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবো। আমরা তিনবার ভারতের বিরুদ্ধে যুদ্ধ করেছি এবং এগুলোর ফলাফল সবাই জানে।
তিনি বলেন, আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই কিন্তু এতে আত্মসম্মানবোধ থাকতে হবে। ভারতীয় সরকার কী ভাবছে আমরা জানি না। এটি আমাদের বড় ধরনের ব্যর্থতা। পাকিস্তান মুসলিম লিগ-এন এর প্রেসিডেন্ট শেহবাজ বলেন, আমরা পাকিস্তানের জন্য ঐক্যবদ্ধ তবে নিজেদের অন্তর্দৃষ্টি ছাড়া একতা আসে না। তিনি বলেন, আমাদের দুটি বিকল্প আছে। হয় আমরা বিষয়টি এড়িয়ে যেতে পারি, নয় চূড়ান্ত পদক্ষেপ নিতে পারি। কিন্তু আমরা এড়িয়ে না গিয়ে অবশ্যই চূড়ান্ত পদক্ষেপ নেবো। এক্ষেত্রে তারা সরকারের পাশে থাকবে বলেও নিশ্চিত করেন দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিরোধী দলের নেতা শেহবাজ শরিফ। সোমবার সকালে ভারতের সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ ৩৭০ ধারা বাতিলের প্রস্তাব করেন। সংসদের অনুমোদনের পর দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রস্তাবটিতে সই করেন। রাষ্ট্রপতির সই করায় কাশ্মীরকে দুই ভাগ করার আর কোনও বাধা থাকলো না।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি