সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
বাসায় গিয়ে এডিস মশা মারবে ডিএসসিসির কর্মীরা
Published : Monday, 22 July, 2019 at 9:37 PM

বাসায় গিয়ে এডিস মশা মারবে ডিএসসিসির কর্মীরাস্টাফ রিপোর্টার॥
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৫ দিনের বিশেষ কর্মসূচি চালু করা হয়েছে। পতিদিন ১ হাজার ৭১০টি বাসায় গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংস করা হবে। মোট ২৫ হাজার বাসায় মশার লার্ভা ধ্বংস করবে ডিএসসিসির কর্মীরা।
রোববার (২১ জুলাই) রাজধানীর কাঁঠালবাগানের পদ্মা জেনারেল হাসপাতালের সামনে বিশেষ এ কর্মসূচির উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, এডিস মশা রাস্তা কিংবা ডোবার নোংরা পানিতে জন্মে না। এডিস মশা বাসার ভেতরে, ছাদের আঙিনায়, পরিত্যক্ত টায়ার বা পানির ট্যাংকে স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে। ময়লাযুক্ত পানিতে বংশবিস্তার করে না। তাই এডিস মশা ধ্বংসে জনগণের সচেতনতা ও সর্তক থাকা সবচেয়ে বেশি পয়োজন।
তিনি বলেন, আমাদের সবার সম্মিলিত পচেষ্টায় মশা যাতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য সবার সহযোগিতা দরকার। এডিস মশার পাদুর্ভাব যাতে না বাড়ে, সেজন্য নিজে সচেতন হোন এবং অন্যকেও সচেতন করুন। সবার পচেষ্টায় বর্তমানে বিরাজমান পরিস্থিতি থেকে মুক্ত করে ডেঙ্গুমুক্ত শহর উপহার দিতে পারবো।
পরে মশক নিধনকর্মীদের সঙ্গে নিয়ে আশপাশের কয়েকটি বাসায় গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংস করেন মেয়র।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলরগণ, ডিএসসিসির পধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

 



 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি