সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক-কাভার্ডভ্যান পারাপার বন্ধ
Published : Monday, 22 July, 2019 at 9:36 PM

ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক-কাভার্ডভ্যান পারাপার বন্ধস্টাফ রিপোর্টার॥
মানুষের নির্বিঘ্নে যাতায়াতের লক্ষে ঈদের আগে ও পরের তিনদিন নিত্য পয়োজনীয় পণ্য ও কোরবানির পশুবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়।
রোববার (২১ জুলাই) ঈদুল আজহা উপলক্ষে বিদ্যুৎ ভবনে লঞ্চ-ফেরি-অন্যান্য জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন নৌপরিবহন পতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
সভায় জানানো হয়, এ সময়ে সব ধরনের মালবাহী জাহাজ ও বালুবাহী বাল্কহেড চলাচল করতে পারবে না। আর ঈদের আগের ও পরের পাঁচদিন দিনের বেলায়ও বাল্কহেড চলাচল বন্ধ থাকবে।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঈদুল ফিতরের সময় যাত্রীদের নিরাপদ যাতায়াতে মন্ত্রণালয় একটি টিমওয়ার্কের মাধ্যমে ভাল কাজ করেছিল।
এবারের ঈদুল আজহায়ও সবাই মিলে ঈদযাত্রাকে আরও নিরাপদ রাখতে চাই জানিয়ে তিনি বলেন, অতিবৃষ্টি ও বন্যায় ফেরি চলাচলে বিঘ্ন ঘটলেও আমাদেরকে আরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
পতিমন্ত্রী আরো জানান, কোরবানির পশু হাটে আনতে অনেক সময় নৌপথে অপীতিকর ঘটনা ঘটে। এসব বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে নজর দিতে হবে।
সভায় উপস্থিত ছিলেন নৌ মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান পণয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, নৌপুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, কোস্ট গার্ড ঢাকা জোনের কমান্ডার রেজাউল হাসান, বিভিন্ন জেলার জেলা পশাসক এবং পুলিশ সুপার, লঞ্চ মালিক, নৌযান শ্রমিক নেতারা।






সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি