সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
দেশ ও আ.লীগের দুঃসময়ে পাশে থাকব: সোহেল তাজ
Published : Friday, 19 July, 2019 at 9:22 PM

দেশ ও আ.লীগের দুঃসময়ে পাশে থাকব: সোহেল তাজস্টাফ রিপোর্টার॥
বাংলাদেশ ও আওয়ামী লীগের দুঃসময়ে সব সময় পাশে থাকবেন বলে জানিয়েছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীতে সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। ‘হটলাইন কমান্ডো’ নামে সচেতনতামূলক টিভি রিয়েলিটি শো সম্পর্কে জানান দিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন সোহেল তাজ।
এর আগে আওয়ামী লীগ সরকার আপনাকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছিল। আপনি অনেক দিন থেকে রাজনীতির বাইরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আগামীতে আপনাকে আরও কোনো রাজনৈতিক দায়িত্ব দেন, সেটা আপনি গ্রহণ করবেন কি না? এমন প্রশ্নের জবাবে হোসেল তাজ বলেন, আমাদের পরিবার বিগত দিনের মতো সব সময় আওয়ামী লীগ ও দেশের দুঃসময়ে পাশে ছিল এবং থাকবে। দেশের ও দলের দুঃসময়ে আমি নিজেও পাশে থাকব। আসলে রাজনীতিতে আমি নাই কিন্তু আমি রাজনৈতিক পরিবারের সন্তান। রাজনীতি আমাদের রক্তে। এ দেশ আমাদের রক্তে সুতরাং রাজনীতির বাইরে যাওয়ার সুযোগ নেই। এই মুহূর্তে আমার সক্রিয় রাজনীতি করার সময় হবে না কারণ এই অনুষ্ঠানের প্রজেক্টটা অনেক সময় নিয়ে নিবে। প্রোগ্রামটি দুর্নীতি বিরুদ্ধে কোনও বার্তা দেয়নি কেন জানতে চাইলে তিনি বলেন, যে কোনও দেশ উন্নতি করতে চাইলে উন্নয়নের সবচেয়ে বড় বাধা দুর্নীতি। শহীদ তাজউদ্দীন আহমেদের সন্তান হিসেবে বঙ্গবন্ধু আদর্শের সৈনিক হিসেবে আমি চাই বাংলাদেশ থেকে দুর্নীতি বন্ধ হোক। কিন্তু আমার এ প্রোগ্রামটা হচ্ছে সামজিক বিষয়বস্তু নিয়ে, এ প্রোগ্রামটা সোনার মানুষ তৈরি করার।
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, একটা সমাজ যদি প্রস্তুত না থাকে, আপনি কী রাজনীতি করবেন? রাজনীতি কাকে নিয়ে করবেন? সমাজকে গড়তে পারলে, মানুষকে তৈরি করতে পারলে – অটোমেটিক সবকিছুরই সমাধান চলে আসবে। এটাই আমার রাজনীতি করার রাস্তা। সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমার প্রোগ্রামটাও একটা অবদান রাখবে। আগামী সেপ্টেম্বর থেকে ফিট নেশন মিডিয়ার ব্যানারে লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো ‘হট লাইট কমান্ডো’ নিয়ে টিভি পর্দায় হাজির হবেন সোহেল তাজ। বেসরকারী টেলিভিশন আরটিভি ১২ পর্বের এ অনুষ্ঠানটি প্রচারিত হবে।
সংবাদ সম্মেলনে সোহেল তাজ বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দরকার সোনার মানুষ। আর সোনার মানুষ গড়তে আমার এ উদ্যোগ। তিনি বলেন, রাজনীতির বাইরে থেকেও মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এ পদক্ষেপ। বহুদিন ধরেই দেশের মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, জীবন যাপনের অভ্যাস ও ধরন, সচেতনতা ও দাযড়ত্ববোধের বিষয়গুলো নিয়ে ভাবছিলাম। সে ভাবনা থেকেই জন্ম, লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো ‘‘হটলাইন কমান্ডো’। সোহেল তাজ বলেন, ছোট বেলার থেকে আর্মি ট্রেনিং আর কমান্ডো স্টাইল আমার পছন্দের ছিল। সে সময় স্কুলের বন্ধুরা আমাকে কমান্ডোও বলে ডাকতো। আর ওই সময়তেই আর্নল্ড শোয়ার্জনেগারের কমান্ডো মুভি মুক্তি পায়। তাই সব মিলিয়ে আমার প্রোগ্রামের নাম করা হয়েছে ‘হটলাইন কমান্ডো’।
তিনি জানান, ‘হটলাইন কমান্ডো’ টিম নিয়ে দেশের বিভিন্ন স্থানে গিয়ে নানা শ্রেণি-পেশার মানুষের দরজায় কড়া নাড়বো। জানতে চাইবেন তাদের জীবন যাপনের অভ্যাস ও ধরণ, স্বাস্থ্যগত সমস্যার কথা, খাদ্য অভ্যাস, বাসস্থান, কর্ম পরিবেশসহ নানা সমস্যার কথা। সোহেল তাজ আরও বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের ভেতরে যদি সচেতনতা বৃদ্ধি পায়, জীবনধারায় পরিবর্তন আসে তাহলেই আমাদের উদ্দেশ্য সফল হবে এবং আমরা ভবিষ্যতে আরও উৎসাহ পাবে। দেশকে ফিট রাখতে দেশের মানুষের ফিট থাকতে হবে।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি