শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
মালয়েশিয়ায় ৩০০ অবৈধ বাংলাদেশি আটক
Published : Tuesday, 16 July, 2019 at 9:35 PM

স্টাফ রিপোর্টার॥
মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযানে ৩০০ বাংলাদেশিসহ ৫২৫ জনকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। কুয়ালালামপুরের বাংলাদেশি অধ্যুষিত এলাকা পুডু ও কোতারায়ায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। দেশটির ইমিগ্রেশন বিভাগের প্রধান ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদের নেতৃত্বে ১৭৫ জন অভিবাসী বিভাগের কর্মকর্তা ও এসএসএম, জিপিএনসহ মোট ২৪৭ জন কর্মকর্তা এ অভিযানে অংশ নেন। রোববার সাপ্তাহিক ছুটিতে কুয়ালালামপুর ও আশপাশের এলাকা থেকে প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন কাজে কোতারায়া, পুডু, চোকিট ও বুকিত বিনতাং এলাকায় ভিড় জমান। স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় কোতারায়ার জালান সিলাং বাস স্টেশন ও পুডু এলাকায় ব্যাপক অভিযান শুরু করে সংশ্লিষ্ট বিভাগ।
দীর্ঘ সময় ধরে পরিচালিত এ অভিযানে এক হাজার ৭০৯ জন অভিবাসীর কাগজপত্র যাচাই করে ৩০০ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৫২৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। খাইরুল দাজাইমি বলেন, আটককৃতদের কাছে বৈধ কোনও নথিপত্র না থাকায় এবং ভিসা আইন অনুযায়ী নির্দিষ্ট স্থানে কাজ না করায় তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬ (১) (সি) এর অধীনে আরও ব্যবস্থা নেয়া হবে। এদিকে সাম্প্রতিক সময়ের ধরপাকড়ে পুরো মালয়েশিয়া জুড়ে প্রবাসীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। চলমান এ ধরপাকড়ে অবৈধদের পাশাপাশি বৈধরাও হয়রানির শিকার হচ্ছে।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি