বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
পাকিস্তানে ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬
Published : Thursday, 11 July, 2019 at 8:31 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৮৪ জনের বেশি মানুষ। পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার জেলার সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে বৃহস্পতিবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে।
এক ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা জানিয়েছেন, পূর্বাঞ্চলীয় লাহোর শহর থেকে একটি যাত্রীবাহী ট্রেন আসছিল। সে সময় রেলক্রসিংয়ের ওপর থেমে থাকা একটি মালবাহী ট্রেনের সঙ্গে ওই যাত্রীবাহী ট্রেনটির সংঘর্ষ ঘটে।
স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর সালামাট জিও নিউজকে বলেন, কমপক্ষে ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি জানিয়েছেন, ওই দুর্ঘটনায় আরও ৮৪ জন আহত হয়েছেন। তাদের সবাইকে আশেপাশের হাসপাতালে নেয়া হয়েছে। তিনি আরও জানিয়েছেন, আহতদের মধ্যে তিন-চারজনের অবস্থা বেশ গুরুতর। ট্রেন দুর্ঘটনায় হতাহতের খবরে শোক প্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি বলেন, সাদিকাবাদের ট্রেন দুর্ঘটনার খবরে আমি শোকাহত। ওই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি তিনি সমবেদনা প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। এই ঘটনায় জরুরি পদক্ষেপ গ্রহণের জন্য রেলমন্ত্রীকে নির্দেশ দেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।
পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা প্রায়ই ঘটে। দুর্নীতি, অব্যবস্থাপনা এবং বিনিয়োগের অভাবে কয়েক দশক ধরেই রেলওয়ের বিপর্যস্ত অবস্থা। এর আগে গত জুনে দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে দু'টি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনজনের মৃত্যু হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি