মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
সৌদিকে যুদ্ধের হুঁশিয়ারি কাতারের
Published : Tuesday, 9 July, 2019 at 8:16 PM

সৌদিকে যুদ্ধের হুঁশিয়ারি কাতারেরআন্তর্জাতিক ডেস্ক ॥
সৌদি আরবকে যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছে কাতার। মধ্যপ্রাচ্যের এই দেশটির আমির ভাই খলিফা বিন হামাদ আলে সানি বলেছেন, তারা কখনোই যুদ্ধ চায় না। তবে প্রয়োজনে যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে তারা। সোমবার এক টুইট বার্তায় এমন মন্তব্য করেন তিনি। হামাদ আলে সানি বলেন, কাতার যুদ্ধ চায় না। তবে কোনো দেশ যদি কাতারে আগ্রাসনের চিন্তা করে থাকে তাহলে তাদের জানা উচিত দোহা সর্বশক্তি দিয়ে নিজেদের রক্ষা করবে।
কাতারের ওপর অবরোধ আরোপকারী সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মিসর ও বাহরাইনকে উদ্দেশ্য করে তিনি এসব মন্তব্য করেছেন। সন্ত্রাসবাদে অর্থায়ন এবং ইরানকে সমর্থনের অভিযোগে ২০১৭ সালের ৫ জুন কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে দেশটির ওপর সর্বাত্মক অবরোধ আরোপ করে সৌদি আরব, মিসর, আরব আমিরাত ও বাহরাইন। এসব দেশ কাতারের সঙ্গে জল, স্থল ও আকাশ পথে সব ধরনের যোগাযোগও বিচ্ছিন্ন করে। কাতারের ওপর বেশ কিছু শর্ত আরোপ করে আরব দেশগুলো কাতারকে সেগুলো মেনে নিতে বাধ্য করে। বলা হয় যে, এসব শর্ত মেনে নিলেই অবরোধ প্রত্যাহার করে নেয়া হবে। কিন্তু এসব শর্ত মেনে নেয়নি কাতার। ফলে এসব দেশের সঙ্গে কাতারের কূটনৈতিক সম্পর্কের কোন উন্নতি হয়নি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি