সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
যুক্তরাষ্ট্রের কথায় সিরিয়ায় সৈন্য পাঠাবে না জার্মানি
Published : Tuesday, 9 July, 2019 at 8:15 PM

যুক্তরাষ্ট্রের কথায় সিরিয়ায় সৈন্য পাঠাবে না জার্মানিআন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের কথায় সিরিয়ায় ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাবে না বলে জানিয়েছে জার্মানি। সোমবার দেশটির পক্ষ থেকে এ কথা জানানো হয় বলে জানিয়েছে মধ্যপ্রাচ্য বিষয়ক লন্ডন ভিত্তিক অনলাইন নিউজ ওয়েবসাইট মিডল ইস্ট আই।
এর আগে সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি জেমস জেফরি বলেছিলেন, যুক্তরাষ্ট্র চায় সিরিয়ার উত্তরাঞ্চলে জার্মানির পক্ষ থেকে সৈন্য পাঠানো হোক।
যুক্তরাষ্ট্রের এই প্রতিনিধি শনিবার জার্মানির সংবাদপত্র ডাই ওয়েল্টসহ একাধিক জার্মান গণমাধ্যমকে একথা জানান বলে জানিয়েছে মিডল ইস্ট আই।
জার্মান সরকারের মুখপাত্র স্টেফেন সেইবার্ট বলেন, আইএস বিরোধী জোটের দেয়া দায়িত্ব ধারাবাহিকভাবে পালনে আগ্রহী জার্মানি, সৈন্য পাঠানোর প্রয়োজন নেই।
এ নিয়ে আলোচনা করতে জার্মানি সফর করা জেফরি এই মাসেই জার্মান সফরের কাছ থেকে একটি জবাব আশা করেছিলেন বলে জানিয়েছে এএফপি। সিরিয়ায় আইএস বিরোধী পরিকল্পনার অংশ হিসেবে জার্মানির জন্য নির্ধারিত কার্যক্রমগুলোর মেয়াদ শেষ হবে ৩১ অক্টোবর। অর্থাৎ এরপর জার্মানির সংসদ পরবর্তী পদক্ষেপ বিষয়ে সিদ্ধান্ত নেবে।
সেইবার্ট বলেন, গত কয়েক বছর ধরে আইএসের বিরুদ্ধে পরিচালিত যুদ্ধে জার্মানি তাৎপর্যপূর্ণ অবদান রেখেছে। আন্তর্জাতিকভাবেও এটি স্বীকৃত।
তিনি আরও বলেন, এই লড়াইয়ে পরবর্তীতে কিভাবে সম্পৃক্ত থাকা যায় তা নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা করতে চায় জার্মানি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি