মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
বৃষ্টির আশীর্বাদে ফাইনাল খেলবে ভারত!
Published : Monday, 8 July, 2019 at 9:00 PM

বৃষ্টির আশীর্বাদে ফাইনাল খেলবে ভারত!ক্রীড়া ডেস্ক ॥
আসরজুড়েই ছিল বৃষ্টির হানা। এই রোদ তো পরক্ষণেই বৃষ্টি। খেলা বন্ধ, আবার শুরু। কখনও কখনও হলো ম্যাচ পরিত্যক্তও। এমনভাবেই বিশ্বকাপ পেরিয়ে এসেছে প্রথম পর্ব। নানা সমীকরণ পার করে সেমিফাইনাল খেলা চার দলও নিশ্চিত হয়েছে এরই মধ্যে।
চূড়ান্ত হয়েছে সেমিফাইনাল লাইন-আপও। প্রথম সেমিফাইনালে আগামীকাল (মঙ্গলবার) নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। তবে প্রথম পর্বের ম্যাচগুলোর মতো এখানেও রয়েছে বৃষ্টির আশঙ্কা। সম্ভাবনা রয়েছে বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ারও।
সেমিফাইনালে অবশ্য বৃষ্টিতে ম্যাচের দিন খেলা মাঠে না গড়ালেও থাকছে রিজার্ভ ডে। তবে দুঃসংবাদ হলো, ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনালের রিজার্ভ ডেতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। যদি এমনটাই ঘটে অর্থাৎ দুদিনই বৃষ্টিতে খেলা মাঠে না গড়ায়, তাহলে কপাল পুড়বে কিউইদের। অন্যদিকে প্রথম পর্বে ভালো খেলার সুবাদে ফাইনালে পৌঁছে যাবে ভারত। আইসিসির নিয়ম অনুযায়ী সেমিফাইনাল ম্যাচ যদি বৃষ্টিতে ভেসে যায় সেক্ষেত্রে ফাইনালে পৌঁছে যাবে প্রথম পর্বে এগিয়ে থাকা দল। গ্রুপ পর্বের ৯ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। অন্যদিকে ৯ ম্যাচের পাঁচটিতে জিতে চতুর্থ স্থানে ছিল নিউজিল্যান্ড। পয়েন্ট টেবিলে উপরে থাকায় বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে ফাইনাল খেলবে ভারতই।
দুই দলের মধ্যকার প্রথম পর্বের ম্যাচটিও ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। যেখানে কিউই পেসারদের তোপের মুখে মাত্র ১৭৯ রানে গুটিয়ে গিয়েছিল ভারত। পরে ৬ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি