মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
ছাত্রদের সন্তান মনে করুন : গণপূর্তমন্ত্রী
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 5 July, 2019 at 9:08 PM


ছাত্রদের সন্তান মনে করুন : গণপূর্তমন্ত্রীগৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে পিরোজপুরকে আধুনিক, উন্নত ও সমৃদ্ধ শিক্ষিত মানুষের জনপদে পদে পরিণত করতে হবে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার বলে এ বছরের বাজেটে শিক্ষা খাতে বেশি বরাদ্দ রেখেছে। শিক্ষাকে আধুনিক ও যুগোপযুগী করতে হলে বৈজ্ঞানিক ও কারিগরী শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। শুক্রবার দুপুরে সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে পিরোজপুর সদর ও নেছারাবাদ উপজেলার প্রাথমিক বিদ্যালয়সমূহে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, শিক্ষাবিহীন জীবন হচ্ছে চন্দ্রহীন অন্ধকার আকাশ। আর প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষা জীবনের বুনিয়াদ। জীবনের এই ভিত্তি দুর্বল হলে মানুষের ভবিষ্যৎ দুর্বল হয়ে যায়। এই ভিত্তি নির্মাণ করবেন প্রাথমিক শিক্ষকবৃন্দ। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে শ ম রেজাউল করিম বলেন, আপনার স্কুলের ছাত্রদের আপনার সন্তান মনে করুন। নিজের সন্তানকে যে মূল্যবোধ ও নৈতিকতা শিক্ষা দিতেন তাই তাদেরকে শিক্ষা দিন। মনে রাখবেন আপনারা যদি ক্লাসে ফাঁকি দেন তাহলে আধুনিক বাংলাদেশ বিনির্মানের কারিগরকে ধংস করার জন্য ফাঁকি দিলেন।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদ সদস্য শেখ এ্যানী রহমান, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সদর উপজেলা চেয়ারম্যান মো. মজিবুর রহমান খালেক, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জেছের আলী প্রমুখ।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি