শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি করছে ভারত
Published : Tuesday, 25 June, 2019 at 4:47 PM

ক্রীড়া ডেস্ক ॥
ভারতের আহমেদাবাদে তৈরি হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। আহমেদাবাদের দ্য মোতেরা স্টেডিয়ামকে সংস্কার করে তৈরি হচ্ছে এই স্টেডিয়ামটি। আগে এই স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ছিলো মাত্র ৪৯ হাজার, সংস্কারের পর যা হয়ে যাবে দ্বিগুণ। নতুন স্টেডিয়ামটির দর্শক ধারণা ক্ষমতা হবে এক লাখেরও বেশি। ৬৩ একর জমির ওপর স্টেডিয়ামটি তৈরি করতে ভারত খরচ করবে ৭০০ কোটি রুপি। যেখানে কেবল স্টেডিয়াই নয় থাকবে তিনটি প্র্যাক্টিস গ্রাউন্ড ও একটি ইনডোর স্টেডিয়াম। সঙ্গে থাকবে সুবিশাল পার্কিং ব্যবস্থাও। সেই পার্কিংয়ে একসঙ্গে রাখা যাবে ৩ হাজারের বেশি গাড়ি ও ১০ হাজারের বেশি দুই চাকার যান। গুজরাট ক্রিকেট এসোসিয়্যাশনের সভাপতি পরিমল নেতওয়ানি স্টেডিয়ামটির সংস্কার কাজের ছবি পোস্ট করে এটাকে ভারতের জন্য গর্বের ব্যপার বলে উল্লেখ করেছেন।
শুধুমাত্র সুবিশাল পার্কিং ব্যবস্থাই নয়, স্টেডিয়ামটিতে থাকবে ৭৬টি করপোরেট বক্সও। স্টেডিয়ামটির ব্যাপারে নেতওয়ারি বলেন, ‘স্টেডিয়ামটির কাজ শেষ হলে স্বপ্নপূরণ হবে। এটা হবে পুরো ভারতের জন্য গর্বের। ৫৫ রুমের ক্লাব হাউজ হবে এখানে। সঙ্গে থাকবে একটি অলিম্পিক সাইজের সুইমিং পুলও।'
নির্মাণ কাজ শেষ হলে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের দেশ হবে ভারতই। আহমেদাবাদের এই স্টেডিয়ামটি শেষ পর্যন্ত হয়ে যাবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের চেয়েও বড়। মেলবোর্নে দর্শক ধারণক্ষমতা প্রায় ৯৪ হাজার। এক সময় কলকাতার ইডেন গার্ডেনও ১ লাখের বেশি দর্শক ধারণ করতো। কিন্তু সংস্কারের পর এখন সেখানে ধারণক্ষমতা মাত্র ৬৮ হাজার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি