শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বেনাপোলে নষ্ট হচ্ছে আমদানিকৃত কোটি টাকার পণ্য
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 25 June, 2019 at 1:10 PM

অযত্ন ও অবহেলায় নষ্ট হচ্ছে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে আমদানিকৃত কোটি কোটি টাকার পণ্য। প্রতিদিন শত শত ট্রাকে পণ্য আমদানি করা হয় এ বন্দর দিয়ে। বন্দরে পর্যাপ্ত সংখ্যক গুদাম না থাকায় খোলা আকাশের নিচেই এসব পণ্য রাখতে হচ্ছে ব্যবসায়ীদের। এর ফলে নষ্ট হচ্ছে পণ্যের গুণগত মান। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল। প্রতিদিন প্রায় পাঁচশ থেকে ছয়শ ট্রাকে পণ্য আমদানি হয় এ বন্দর দিয়ে। তবে নেই পর্যাপ্ত গুদাম। ফলে আমদানিকৃত মূল্যবান পণ্য খোলা আকাশের নিচে রোদ-বৃষ্টিতে ভিজে-পুড়ে নষ্ট হচ্ছে।

বেনাপোল সিএন্ডএফ অ্যাসোসিয়েশন-এর সভাপতি মফিজুর রহমান সজন বলেন, বর্তমানে বন্দরে ৪১টি গুদাম, চারটি ওপেন ইয়ার্ড ও একটি ট্যান্সশিপমেন্ট ইয়ার্ড রয়েছে। প্রতিদিন এ বন্দরে দেড় লাখ টন পণ্য ওঠানামা করে থাকে। বেনাপোল আমদানি রপ্তানিকারক সমিতির যুগ্মসম্পাদক মহসিন মিলন বলেন, গেলো ২ বছরে আমদানি-রপ্তানি বাণিজ্য বাড়লেও সে তুলনায় বেনাপোল বন্দরে তৈরি হয়নি নতুন ইয়ার্ড। এ কারণে অনেক আমদানিকারক বেনাপোল ছেড়ে অন্যবন্দর দিয়ে আমদানি করছেন। বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক আবদুল জলিল বলেন, বন্দর কর্তৃপক্ষ বলছে, এসব সমস্যা সমাধানের জন্য ইতোমধ্যে জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। দেশের স্বার্থে অতি শিগগিরই এসব সমস্যার সমাধান হোক এমনটাই আশা করছেন সংশ্লিষ্টরা।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি