মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
মানিব্যাগ চুরি করে বরখাস্ত এয়ার ইন্ডিয়ার পাইলট
Published : Monday, 24 June, 2019 at 8:26 PM

মানিব্যাগ চুরি করে বরখাস্ত এয়ার ইন্ডিয়ার পাইলটআন্তর্জাতিক ডেস্ক ॥
বিমানবন্দরের করমুক্ত দোকান থেকে ম্যানিব্যাগ চুরির অভিযোগে ভারতের রাষ্ট্রীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার একজন পাইলটকে বরখাস্ত করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার আঞ্চলিক পরিচালক (পূর্ব) হিসেবে কর্মরত ছিলেন রোহিত ভাসিন নামের ওই পাইলট। শনিবার সিডনি বিমানবন্দরের একটি করমুক্ত দোকান থেকে রোহিত মানিব্যাগ চুরি করেছেন বলে অভিযোগ দায়ের হয়েছিল। অস্ট্রেলিয়ার আঞ্চলিক ম্যানেজার এই অভিযোগ জানিয়েছিলেন। এরপরই রোববার রোহিতকে বরখাস্ত করে তদন্ত শুরু করে এয়ার ইন্ডিয়া। এ বিষয়ে এয়ার ইন্ডিয়ার একজব মুখপাত্র বলেছেন, আঞ্চলিক পরিচালক হিসেবে কর্মরত ছিলেন এয়ার ইন্ডিয়ার ওই পাইলট। গত ২২ জুন সিডনি থেকে দিল্লিগামী এআই ৩০১ ফ্লাইটে পাইলট হিসেবে দায়িত্বে ছিলেন রোহিত। ওই ফ্লাইটটি অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে ছাড়ার কথা ছিল। কিন্তু এর আগে সিডনি বিমানবন্দরের করমুক্ত দোকান থেকে না বলে একটি মানিব্যাগ তুলে নেয়া অভিযোগ ওঠে রোহিতের বিরুদ্ধে। এর জেরে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে তদন্ত শুরু করা হয়েছে। এ জন্য একটি কমিটিও তৈরি হয়েছে বলে জানান ওই মুখপাত্র। এয়ার ইন্ডিয়ার ওই মুখপাত্র আরও বলেন, আমাদের বিমান সংস্থা কর্মীদের সঠিক আচরণের দিকে সবসময় নজর রাখে। এই বিষয়টিতে সর্বোচ্চ অগ্রাধিকারও দেয়। কেউ যদি কোনও অন্যায় আচরণ করেন, তার বিরুদ্ধে জিরো টলারেন্স পলিসি অনুসরণ করা হয়।
দিল্লি বিমানবন্দরে ফেরার পরই রোহিতের হাতে সাসপেনশনের চিঠি ধরিয়ে দেয়া হয়। জমা নেয়া হয়েছে তার পরিচয়পত্রও।
 এছাড়া তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোথাও না যেতে নির্দেশ দেয়া হয়েছে পাইলট রোহিতকে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি