সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
ইথিওপিয়ায় অভ্যুত্থানের চেষ্টা গুলিতে সেনাপ্রধান নিহত
Published : Sunday, 23 June, 2019 at 8:54 PM

ইথিওপিয়ায় অভ্যুত্থানের চেষ্টা গুলিতে সেনাপ্রধান নিহতআন্তর্জাতিক ডেস্ক ॥
আফ্রিকার দেশ ইথিওপিয়ার সেনাবাহিনীর প্রধান গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। শনিবার রাজধানী আদ্দিস আবাবার উত্তরাঞ্চলের একটি শহরে অভ্যুত্থান চেষ্টা দমনের সময় গুলিবিদ্ধ হন সেনাপ্রধান জেনারেল সিরে মেকোনেন। রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
প্রধানমন্ত্রী আবি আহমেদ বলেছেন, সেনা প্রধান মেকোনেন এবং আরও এক সেনা কর্মকর্তা অভ্যুত্থান চেষ্টা দমনের সময় গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।
আমহারা প্রদেশের আঞ্চলিক গভর্নর আম্বাচেউ মেকোনেন এবং তার এক উপদেষ্টাও হামলায় নিহত হয়েছেন। কয়েক বছর ধরেই আমহারা এবং অন্যান্য অঞ্চলে জাতিগত সহিংসতা বৃদ্ধি পেয়েছে।
আদ্দিস আবাবায় অবস্থানকারী কর্মকর্তাদের নিরাপদে থাকার জন্য সতর্ক করেছে মার্কিন পররাষ্ট্র দফতর। শনিবারের ওই গোলাগুলির ঘটনা সম্পর্কে তারা অবগত আছে বলেও জানানো হয়েছে।
প্রধানমন্ত্রী আবি বলেন, সেনাপ্রধানের কাছে থাকা লোকজনই তাকে গুলি করেছে। ইথিওপিয়ার এই প্রধানমন্ত্রী বলেন, দেশটির আমহারা প্রদেশে অভ্যুত্থান চেষ্টাকারীদের বাধা দেয়ার চেষ্টার সময় গুলিবিদ্ধ হয়েছেন জেনারেল সিরে মেকোনেন। আফ্রিকা মহাদেশের এই দেশটিতে নয়টি ফেডারেল প্রদেশ রয়েছে।
আমহারা প্রদেশের আঞ্চলিক সরকারি কর্মকর্তারা একটি বৈঠক করার সময় অভ্যুত্থান চেষ্টা হয়। এতে বেশ কয়েকজন নিহত এবং আরো কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি