মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
বিএনপির কাউন্সিলের প্রস্তুতি চলছে: মির্জা ফখরুল
Published : Saturday, 22 June, 2019 at 2:51 PM

বিএনপির কাউন্সিলের প্রস্তুতি চলছে: মির্জা ফখরুলদলকে আরও শক্তিশালী করার লক্ষ্য বিএনপির কাউন্সিলের প্রস্তুতি চলছে, সাংগঠনিক জেলাগুলোর কমিটি পুনর্গঠন চলছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্থায়ী কমিটিতে স্থান পাওয়া নতুন দুই সদস্য  সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে শনিবার (২২ জুন) দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা দলের জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছি। ইতোমধ্যে সাংগঠনিক কার্যক্রম, পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে জেলা ও অঙ্গ সংগঠনগুলোতে।

ফখরুল বলেন, আমরা শপথ গ্রহণ করেছি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে অগণতান্ত্রিক ও বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে, তার মুক্তি ও গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের সংগ্রামকে আরও বেগবান করা হবে। 

মেয়াদোত্তীর্ণ কমিটিতে কেন স্থায়ী কমিটির নতুন সদস্য মনোনয়ন দেয়া হলো এবং বিএনপির কাউন্সিল নিয়ে আপনাদের কি পরিকল্পনা- এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, যেকোনো সময়ে জাতীয় স্থায়ী কমিটিতে নিয়োগ এবং সদস্য নির্বাচিত করা যায়। 

স্থায়ী কমিটিতে আরও তিনটি শূন্য পদ আছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, সেগুলোতেও প্রয়োজনে যথাসময়ে ব্যবস্থা নেয়া হবে।

অনেকে চলে যাচ্ছেন বিএনপির নির্বাহী কমিটি থেকে- কাউন্সিলের আগেই সেগুলো পূরণ করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে বিএনপি এ নেতা বলেন, এ বিষয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নেব।

গেল ১৯ জুন স্থায়ী কমিটিতে নেয়া হয় ভাইস চেয়ারম্যান সেলিমা ও টুকুকে। তাদের নেয়ার পর ১৯ সদস্যের স্থায়ী কমিটিতে সদস্য সংখ্যা দাঁড়াল ১৭।

এসময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ আরও অনেক কেন্দ্রীয় নেতারা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি