শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
দাবি মানার নোটিশ পেয়ে ক্লাসে ফিরেছেন বুয়েট শিক্ষার্থীরা
Published : Saturday, 22 June, 2019 at 2:47 PM

দাবি মানার নোটিশ পেয়ে ক্লাসে ফিরেছেন বুয়েট শিক্ষার্থীরাবিতর্কিত প্রক্রিয়ায় শিক্ষক নিয়োগ বাতিল, নিয়মিত শিক্ষক মূল্যায়নের ব্যবস্থা করা, শিক্ষার্থীদের সব লেনদেন জিডিটাল করা, গবেষণায় বরদ্দ বাড়ানোসহ ১৬ দফা দাবিতে গত শনিবার (১৫ জুন) থেকে আন্দোলনে নামেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।সাত দিনের আন্দোলন শেষে দাবি মানার নোটিশ পেয়ে শনিবার (২২ জুন) ক্লাসে ফিরেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার (২১ জুন) দিবাগত রাতে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার এই নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যলয় কর্তৃপক্ষ। তাই আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন আন্দোলনের মুখপাত্র হাসান সরোয়ার সৈকত।

বুয়েটের যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী বলেন, আমরা নোটিশ পেয়ে আন্দোলন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দাবিগুলো পূরণ হলে আমরা আর আন্দোলনে যাব না। আর যদি দাবি পূরণে অযথা সময়ক্ষেপণ করা হয়, তাহলে আমরা ফের রাস্তায় নামব। দাবি আদায়ে কোনো ধরনের নয়-ছয় সহ্য করা হবে না।

দাবি পূরণের বিষয়ে বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, আমরা সবসময় শিক্ষার্থীদের পক্ষে আছি। তাদের দাবিগুলো বিবেচনা নিয়েই নোটিশ দেওয়া হয়েছে। দ্রুততম সময়ে দাবিগুলো বাস্তবায়ন করা হবে।

এর আগে, গত বৃহস্পতিবার (২০ জুন) আন্দোলনের ষষ্ঠ দিনে বুয়েট শিক্ষার্থীদের দাবি-দাওয়া শুনতে স্বতপ্রণোদিত হয়ে বুয়েট ক্যাম্পাসে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ওইদিন টানা চার ঘণ্টা আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন তিনি। পরে মন্ত্রী জানান, শিক্ষার্থীদের দাবি পূরণে মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় একসঙ্গে কাজ করবে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের দাবি মানার নোটিশ দিয়েছে বুয়েট প্রশাসন।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি