মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ ভারতীয় জাদুকর
Published : Monday, 17 June, 2019 at 4:20 PM


জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ ভারতীয় জাদুকরআন্তর্জাতিক ডেস্ক ॥
জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ হয়েছেন ভারতীয় এক জাদুকর। তিনি মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বিখ্যাত জাদুশিল্পী হ্যারি হুডিনির অনুকরণ করে ভারতের চঞ্চল লাহিড়ী হুগলি নদীতে ঝাঁপ দিয়েছিলেন। বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, হাতে-পায়ে শিকল বাধা থাকলেও তিনি তা থেকে মুক্ত হয়ে নিরাপদে সাঁতার কেটে বেরিয়ে আসার কথা। কিন্তু নদীতে নামার পরে তাকে আর উঠতে দেখা যায়নি।

রোববার নদীর তীরে জাদু দেখতে আসা লোকজন পরবর্তীতে পুলিশে খবর দেন। এরপর তার সন্ধানে উদ্ধার অভিযান শুরু হয়। তার শরীরে আটকানো শিকলে অন্তত ছয়টি তালা দেয়া ছিল। এ সময় অন্তত দুটি নৌকা থেকে তার ওপর নজর রাখা হচ্ছিল। নদীর পাড়ে ও হাওড়া ব্রিজের ওপর দাঁড়িয়ে ছিলেন অসংখ্য মানুষ। খবর পাওয়ার পর পুলিশ ও ডুবুরিদের একটি দল ওই এলাকায় তল্লাশি শুরু করে। কিন্তু রোববার বিকেল পর্যন্ত তার কোনও সন্ধান পাওয়া যায়নি। সংশ্লিষ্ট এক কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, জাদুকর লাহিড়ীর মৃতদেহ না পাওয়া পর্যন্ত তাকে মৃত ঘোষণা করা যাবে না।  লাহিড়ীর ওই জাদু দেখানোর একজন প্রত্যক্ষদর্শী ছিলেন আলোকচিত্রী জয়ন্ত শাউ। তিনি বিবিসিকে বলেন, আমি তাকে জিজ্ঞেস করেছিলাম কেন জাদু দেখানোর জন্য তিনি জীবনের ঝুঁকি নিচ্ছেন। জবাবে লাহিড়ী হেসে বলেছিলেন, আমি যদি ঠিকভাবে করতে পারি, তাহলে এটা জাদু। আর যদি ভুল করি, তাহলে এটা একটা দুঃখজনক ঘটনায় পরিণত হবে। জাদুকর বলেছিলেন, জাদুর স্বার্থে তিনি এই কৌশলটি করে দেখাতে চান। এর আগেও তিনি পানির নিচের ঝুঁকিপূর্ণ জাদু দেখিয়েছেন। বিশ বছর আগে একটি কাঁচের বাক্সের ভেতর ঢুকিয়ে এই নদীর তলদেশে তাকে পাঠিয়ে দেয়া হয়েছিল। তখন তিনি নিরাপদে নিজেকে মুক্ত করে আনতে পেরেছিলেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি