শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ কেমন হবে টাইগার দল?
Published : Monday, 17 June, 2019 at 1:28 PM

ক্রীড়া ডেস্ক ॥
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসাধারণ জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ দল। পরবর্তী ম্যাচগুলোতেও অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামে টাইগাররা। তবে দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচের পরপরই খেই হারিয়ে ফেলে মাশরাফি বাহিনী। তাই ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে দলে পরিবর্তন আনার কথা বলছে সমর্থকরা। যার প্রতিধ্বনি শোনা গেছে বিসিবি হেড নাজমুল হাসান পাপনের কন্ঠেও। বিশেষত, মোহাম্মদ মিথুন এর পারফর্ম্যান্স জোরালো করেছে দলে পরিবর্তন আনার পক্ষে। মোস্তাফিজুর রহমানের পারফর্ম্যান্স ও ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

তাই সোমবার (১৭ জুন) ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামার আগে গুরুত্বপূর্ণ প্রশ্ন মাশরাফির দলের সামনে। এই ম্যাচে কেমন হবে বাংলাদেশ দল? কোন ১১ জন খেলবেন? আগের তিন ম্যাচ খেলা একাদশ থেকে কোন রদবদল ঘটবে? এমনই প্রশ্ন খেলার আগে ঘুরতে থাকে ক্রিকেট প্রেমীদের মনে। টানা তিন ম্যাচে অপরিবর্তিত ছিল বাংলাদেশের একাদশ। টন্টনের ছোট মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে আসতে পারে একাধিক পরিবর্তন। এদিকে, সমারসেট কাউন্টি ক্রিকেট ক্লাব মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামার আগেরদিন বাংলাদেশ দলের অনুশীলনে প্রথম তিন ম্যাচে একাদশের বাইরে থাকা লিটন দাস ও রুবেল হোসেন পেলেন গুরুত্ব। ক্যারিবীয়দের বিপক্ষে সোমবারের ম্যাচে তাদের খেলার সম্ভাবনা আছে অনেকটাই। প্রশ্ন উঠছে, তাহলে বাদ পড়বেন কে? কোন স্পেশলিস্ট স্পিনার বা জেনুইন ব্যাটসম্যানকে কি বাদ দেয়া হবে?

ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে পরিত্যক্ত ম্যাচের আগে গুঞ্জন ছিল মোহাম্মদ মিঠুন বাদ পড়তে যাচ্ছেন। সেটি দৃশ্যমান হতে পারে টন্টনে এসে। তার জায়গাতেই বিশ্বকাপে অভিষেক হতে পারে লিটনের। এদিকে আজ বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচের জন্য যে ২২ গজ প্রস্তুত করা হয়েছে তাতে আছে সুবজ ঘাসের উপস্থিতি। তাতে বাড়তি একজন পেসার খেলালে নিশ্চিতভাবেই একাদশে চলে আসবেন রুবেল হোসেন।

আজকের ম্যাচে বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি