বুধবার, ২৬ জুন, ২০১৯
দাঁত মসৃণ করা হলো খালেদা জিয়ার
Published : Thursday, 13 June, 2019 at 9:12 PM

দাঁত মসৃণ করা হলো খালেদা জিয়ারস্টাফ রিপোর্টার॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার একটি দাঁতে ধার কিছুটা বেশি থাকায় জিহ্বায় ক্ষত সৃষ্টি হওয়ায় মুখে ব্যথা অনুভব করছিলেন। তাই দাঁতটি মেশিন দিয়ে মসৃণ করা হয়েছে।
বুধবার (১২ জুন) খালেদা জিয়াকে বিএসএমএমইউর ডেন্টাল অনুষদের কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগে নেয়া হয়। প্রায় পৌনে এক ঘণ্টা পরীক্ষা-নীরিক্ষা শেষে তাকে পুনরায় কেবিন ব্লকে নেওয়া হয়েছে।
বিএসএমএমইউ পরিচালক ব্রি. জেনারেল এ কে মাহবুবুল হক বলেন, জিহ্বার ডান দিকে ঘা হওয়ায় খালেদা জিয়া দু-তিনদিন ধরে মুখে ব্যথা অনুভব করছিলেন। পরীক্ষা-নিরীক্ষায় দেখা যায় তার জিহ্বার ডান পাশে কিছুটা ক্ষত হয়েছে। জিহ্বার ডান পাশের একটা দাঁতে ধার কিছুটা বেশি থাকায় এমন হয়েছে। এ কারণে মেশিন দিয়ে দাঁতটি মসৃণ করে দেয়া হয়েছে।
তিনি বলেন, খালেদা জিয়া যেখানে ভর্তি আছেন সেই কেবিন ব্লকে দাঁত পরীক্ষার মেশিন আনা সম্ভব হয়নি বিধায় তাকে দন্ত বিভাগে নেয়া হয়।
মাহবুবুল হক জানান, খালেদা জিয়াকে যে অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল এখন তার শারীরিক অবস্থা সে তুলনায় অনেক ভালো। ডায়াবেটিস আগের চেয়ে নিয়ন্ত্রণে আছে, নিয়মিত ইনসুলিন দেয়া হচ্ছে।
এর আগে দুপুর ১টা ৫ মিনিটে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে ভর্তিকৃত সাব-জেল বা বিএসএমএমইউর কেবিন ব্লক থেকে অন্য ভবনে নেওয়া হয়।
দীর্ঘদিন ধরে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অস্ট্রিওআর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।
গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করেন আদালত। রায় ঘোষণার পরপরই তাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। এরপর বিএনপি নেত্রী শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি