সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
মূর্তি ভেঙে বর্ণপরিচয় মোছা যায় না: মমতা
Published : Wednesday, 12 June, 2019 at 8:07 PM

মূর্তি ভেঙে বর্ণপরিচয় মোছা যায় না: মমতাআন্তর্জাতিক ডেস্ক ॥
মূর্তি ভেঙে তারা কি আমাদের হৃদয়ের চেতনা ভাঙতে চাইছে? সংস্কৃতি ভুলিয়ে দিতে চায়? ভাষা রুদ্ধ করে দিতে চায়? কিন্তু মূর্তি ভেঙে বর্ণপরিচয় মোছা যায় না। মূর্তি ভাঙার জন্য ফের বিজেপিকে দায়ী করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এসব কথা বলেন।
মমতা বলেন, পশ্চিমবঙ্গকে গুজরাট বানানোর ষড়যন্ত্র চলছে। দাঙ্গাবাজদের রুখে দিতে হবে। বাংলার অপমান দেখলে তা জীবন দিয়ে রুখব। মমতা ঘোষণা দেন, মেদিনীপুরের বীরসিংহ গ্রামে বিদ্যাসাগরের বসতবাড়ি এবং সেখানকার ভগবতী বিদ্যালয়টিকে হেরিটেজের স্বীকৃতি দেওয়া হবে।
উল্লেখ্য, নির্বাচনী প্রচারকালে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর রোড শো চলাকালীন গোলমালের সময় বিদ্যাসাগরের মূর্তিটি ভাঙা পড়ে। তৃণমূলের অভিযোগ, বিজেপির কর্মীরাই এটি করেছে। এদিকে উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় দুই গোষ্ঠীর সংঘর্ষ ও বোমাবাজিতে দুই তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে বোমার আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় মহম্মদ হালিমের। জখম হন আরো ৩ জন। পরে মারা যান মুক্তার নামের আরো একজন। নিহতদের পরিবারের অভিযোগ, বিজেপি লোকেরাই বোমা মেরে তাদেরকে খুন করেছে। অন্যদিকে সোমবার রাতে পূর্ব বর্ধমানের গলসিতে খুন হন জয়দেব রায় নামে আরো এক তৃণমূল কর্মী। তাকে বাঁচাতে আহত হন আরো ৩ তৃণমূল কর্মী। তৃণমূলের অভিযোগ বিজেপি দুষ্কৃতরাই জয়দেবকে খুন করেছে। যদিও বিজেপির দাবি, পারিবারিক বিবাদে তিনি খুন হয়েছেন। এদিকে চিকিৎসার গাফিলতিতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে সোমবার রাতে রণক্ষেত্র হয়ে ওঠে কলকাতার এনআরএস হাসপাতাল। রোগীর আত্মীয়দের মারধরে গুরুতর জখম হন এক জুনিয়র চিকিৎসক। প্রতিবাদে রাজ্যের সব সরকারি হাসপাতালে কর্মবিরতি পালন করা হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি