বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
জাকিরকে ভারতে ফেরত পাঠাবে না মালয়েশিয়া
Published : Tuesday, 11 June, 2019 at 7:52 PM

 আন্তর্জাতিক ডেস্ক ॥
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, জাকির নায়েককে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার। তিনি বলেন, এমন পরিস্থিতি এর আগেও হয়েছে।
সাবেক দেহরক্ষী সাইরুল আজহার উমরের ক্ষেত্রে এমনটা হয়েছিল। ২০১৫ সালে মঙ্গোলিয়ান মডেল আলতানতুয়া শারিবুকে হত্যা করায় তার মৃত্যুদণ্ড ঘোষণা করা হয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়া তাকে ফেরত পাঠায়নি। তিনি বলেন, আমরা অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছিলাম যেন তাকে ফেরত পাঠানো হয়। কিন্তু অস্ট্রেলিয়া এই আতঙ্কে ছিল যে, আমরা হয়তো তাকে ফাঁসি দেব।
সোমবার এক বিবৃতিতে মাহাথির মোহাম্মদ বলেন, মোহাম্মদ জাকির নায়েক এটা মনে করছেন যে, তিনি হয়তো ভারতে ফিরে গেলে সঠিক বিচার পাবেন না।
এর আগে জাকির নায়েককে অবৈধ তহবিল থেকে ১৯৩ কোটি রুপি পাচারের ঘটনায় অভিযুক্ত করেছে ভারতের ইনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। প্রতিবেদন অনুযায়ী, জুনের ১৯ তারিখের মধ্যে জাকির নায়েকের বিরুদ্ধে জামিনের অযোগ্য গ্রেফতার ওয়ারেন্ট জারির চেষ্টা করে যাচ্ছে ইডি।
এই ওয়ারেন্ট জারি হলে ইন্টারপোলের কাছে আবেদন জানাতে পারবে ভারত। এর মাধ্যমে ইন্টারপোলের সদস্য দেশ মালয়েশিয়াকে জাকির নায়েককে ফেরত পাঠাতে বলা যাবে।
ইডির অভিযোগের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে জাকির নায়েক বলেন, ভারতীয় সংস্থাগুলো আমার ওপর এ ধরনের অভিযোগ চাপিয়ে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণ না হওয়ায় তারা এখন অর্থ পাচারের অভিযোগ এনেছে। তিনি আরও বলেন, গত দু'বছরে আমার বিরুদ্ধে করা ভারত সরকারের দুটি অভিযোগ প্রত্যাখ্যান করেছে ইন্টারপোল।
জাকির নায়েক বলেন, কোন অপরাধ সমাধানের চেষ্টা করছে না ভারতীয় সংস্থাটি। সৌভাগ্যবশত ইন্টারপোল ভারতের রাজনীতি দ্বারা প্রভাবিত হয়নি। ভারতীয় সংস্থাগুলো যেভাবে আমাকে অভিযুক্ত করেছে তারা তা করেনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি