মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
ভুটানকে গুঁড়িয়ে সবার আগে দ্বিতীয় পর্বে গুয়াম
Published : Tuesday, 11 June, 2019 at 7:42 PM

ভুটানকে গুঁড়িয়ে সবার আগে দ্বিতীয় পর্বে গুয়ামক্রীড়া ডেস্ক ॥
নিজেদের মাঠে গুয়ামকে ১-০ গোলে হারিয়ে কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে ওঠার আশা জাগালেও ভুটানের সে আশা ধূলিস্যাত হয়েছে ফিরতি ম্যাচে। আজ (বুধবার) গুয়াম নিজেদের মাঠে ৫-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে দক্ষিণ এশিয়ার দেশটিকে। দুই ম্যাচ মিলে ৫-১ ব্যবধানে জিতে গুয়াম সবার আগে জায়গা করে নিলো বাছাইয়ের দ্বিতীয় পর্বে।
আজ বাকি ৫ টি ম্যাচ হওয়ার পর নির্ধারণ হবে কারা যোগ দিচ্ছে গুয়ামের সাথে। তবে ম্যাকাও নিরাপত্তার অজুহাতে শ্রীলঙ্কায় খেলতে না যাওয়ায় দুই দেশের ফিরতি ম্যাচটি বাতিল করা হয়েছে। এএফসি ইতিমধ্যে এ ম্যাচের ভাগ্য নির্ধারণের জন্য ফিফায় পাঠিয়েছে।
ভুটানকে গুঁড়িয়ে দেয়া ম্যাচে একাই চার গোল করেছেন গুয়ামের ফরোয়ার্ড জ্যাসন রায়ান। অন্য গোলটি করেছেন জ্যামাইকান বংশোদ্ভূত মিডফিল্ডার শ্যান আন্দ্রে ম্যালকম।
বিশ্বকাপ এশিয়া অঞ্চলের বাছাইয়ের প্রথম পর্বে অংশ নেয়া ১২ দেশের মধ্যে ৬ টি উঠবে দ্বিতীয় রাউন্ডে। যে রাউন্ডে সরাসরি খেলবে র্যাংকিংয়ে ১ থেকে ৩৪ এর মধ্যে থাকা দেশগুলো।
 ৪০ দেশ ৮ গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে দ্বিতীয় রাউন্ডে। গত রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ র্যাংকিয়ে এগিয়ে থাকার সুবাদে সরাসরি দ্বিতীয় রাউন্ডে খেলেছিল।
বাছাইয়ের প্রথম লেগের ফল:
মঙ্গোলিয়া ২ : ব্রুনাই ০
ম্যাকাও ১ : শ্রীলঙ্কা ০
লাওস ০ : বাংলাদেশ ১
মালয়েশিয়া ৭ : তিমুর লেস্তে ১
কম্বোডিয়া ২ : পাকিস্তান ০
ভুটান ১ : গুয়াম ০
বাছাইয়ের দ্বিতীয় লেগের ফল:
গুয়াম ৫ : ভুটান ০
শ্রীলঙ্কা : ম্যাকাও (ম্যাচ বাতিল)


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি