সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
ভাঙারি ব্যবসার আড়ালে মানবপাচার!
Published : Tuesday, 11 June, 2019 at 9:05 PM

ভাঙারি ব্যবসার আড়ালে মানবপাচার!স্টাফ রিপোর্টার॥ ভারতে পাচারকালে মানবপাচারকারী চক্রের হাত থেকে এক নারীকে উদ্ধার করেছে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় লিটন খলিফা (৩৬) নামে পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয় । উদ্ধার হওয়া ওই নারীর বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়। আটক লিটন খলিফা বাগেরহাটের মোড়লগঞ্জ এলাকার সালাম খলিফার ছেলে। রোববার সন্ধ্যায় বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দফতরে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে উপ অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম এসব তথ্য জানান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে লিটন খলিফাসহ তার তিন বোন ও বোন জামাই অবৈধভাবে ভারতে বসবাস করে আসছে। এই সুযোগে লিটন খলিফা ভাঙারি ব্যবসার আড়ালে ১৫ বছর ধরে বেনাপোল বর্ডার দিয়ে বাংলাদেশ থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষকে প্ররোচিত করে ভারতে পাচার করতেন। লিটন খলিফা চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিদেশ নিয়ে গেলেও পরে তাদের জিম্মি করে বিভিন্ন সমস্যার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।
মেজর সজিবুল আরও জানান, সম্প্রতি মোবাইল ফোনের সূত্র ধরে লিটন খলিফার সঙ্গে উদ্ধার হওয়া ওই নারীর পরিচয় হয়। ওই নারীকে চাকরির প্রলোভন দেখাতো লিটন। এক পর্যায়ে তার ফাঁদে পা দেয় ওই নারী। লিটন খলিফা তাকে ভারতে পাচার করতে শনিবার দেশে আসে। রোববার সকালে তারা ভারতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে ও লিটন খলিফার অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব সদস্যরা পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় অভিযান চালায়। এ সময় লিটন খলিফাকে গ্রেফতার করে ওই নারী উদ্ধার করা হয়। মেজর খান সজিবুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন খলিফা মানবপাচার চক্রের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। এ ঘটনায় লিটন খলিফার বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মানবপাচার ও দমন আইনে মামলার প্রস্ততি চলছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি