মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
আমলার ক্যাচ ধরে গেইলের রেকর্ড
Published : Monday, 10 June, 2019 at 8:01 PM

আমলার ক্যাচ ধরে গেইলের রেকর্ডক্রীড়া ডেস্ক ॥
ব্যাট হাতে বড় বড় ছক্কা হাঁকিয়ে অনেক রেকর্ডই গড়েছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। তবে এবার তিনি রেকর্ডের খাতায় নাম তুললেন নিজের ফিল্ডিং দিয়ে। সাধারণত ক্রিকেট মাঠে আয়েশি ফিল্ডিংয়ের জন্য প্রায়ই সমালোচিত হন গেইল। কিন্তু এই ফিল্ডিং দিয়েই তিনি এবার গড়লেন দেশের ইতিহাসের সবচেয়ে বেশি ক্যাচ নেয়ার রেকর্ড। সাউদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। টস হেরে ব্যাট করছে প্রোটিয়ারা। ইনিংসের তৃতীয় ওভারে সাজঘরে ফিরে গেছেন হাশিম আমলা।
বাঁহাতি পেসার শেলডল কটরেলে বলে স্লিপে দাঁড়িয়ে আমলাকে বিদায় জানানোর ক্যাচটি ধরেছেন গেইল। আর এর মাধ্যমেই ছাড়িয়ে গেছেন সাবেক ক্যারিবীয় কিংবদন্তি কার্ল হুপারকে। এ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে সমান ১২০টি করে ক্যাচ ছিলো কার্ল হুপার ও গেইলের। আমলার ক্যাচ ধরে হুপারকে পেছনে ঠেলে দিয়েছেন গেইল। তবে হুপারের চেয়ে অনেক বেশি ম্যাচ খেলতে হয়েছে গেইলকে। ২২৭ ম্যাচের ২২৫ ইনিংসেই ১২০টি ক্যাচ ধরেছিলেন হুপার। অন্যদিকে ২৮৯তম ম্যাচের ২৮৩তম ইনিংসে এসে ১২১ নম্বর ক্যাচটি ধরলেন গেইল। এছাড়া বিশ্ব একাদশের হয়েও ওয়ানডে ক্রিকেটে ১টি ক্যাচ রয়েছে গেইলের।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ক্যাচ:
১. ক্রিস গেইল - ২৮৯ ম্যাচে ১২১টি
২. কার্ল হুপার - ২২৭ ম্যাচে ১২০টি
৩. ব্রায়ান লারা - ২৯৫ ম্যাচে ১১৭টি
৪. স্যার ভিভ রিচার্ডস - ১৮৭ ম্যাচে ১০০টি
৫. রিচি রিচার্ডসন - ২২৪ ম্যাচে ৭৫টি


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি