শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আজ বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু, প্রতিপক্ষ দ. আফ্রিকা
Published : Sunday, 2 June, 2019 at 9:31 AM

ক্রীড়া ডেস্ক ॥
আজ বিশ্বকাপ মিশন শুরু করছে বাংলাদেশ। কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে মাশরাফির দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতলেও কার্ডিফে প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচের ফল সামনে আনতে চাইছে না টাইগাররা। প্রথম ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপে দারুণ শুরু চান মাশরাফিরা।

ওদিকে প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারায় মানসিক চাপে রয়েছে প্রোটিয়ারা। বাংলাদেশের বিপক্ষে ভালো করতে না পারলে বিপাকে পড়বে তারা। ৫ জুন আবার ডু প্লেসিসদের প্রতিপক্ষ ভারত। তবে প্রতিপক্ষ নয় দক্ষিণ আফ্রিকা তাদের দলের মূল খেলোয়াড়দের চোট নিয়েই বেশি চিন্তিত।

গতকাল সংবাদ সম্মেলনে এসে ইমরান তাহির তেমনটাই জানান। শততম ম্যাচের সামনে দাঁড়ানো দক্ষিণ আফ্রিকার এই লেগ স্পিনার বলেন, চাপের কোনো ব্যাপার না এখানে, প্রত্যেক ম্যাচেই চাপ থাকে। তবে দলের মূল খেলোয়াড় হাশিম আমলা ও ডেল স্টেইনের চোটের কারণে চিন্তায় আছে তারা। সব মিলিয়ে ইনজুরি দক্ষিণ আফ্রিকার মূল চিন্তা।

স্বস্তিতে নেই বাংলাদেশ দলও। টাইগার শিবিরেও যে হানা দিয়েছে চোট। টাইগার ওপেনার তামিম ইকবাল শুক্রবার নেটে প্রাকটিসে চোট পেয়েছেন। তামিমের দেওয়া তথ্য অনুযায়ী, তার হাতে কোন চিড় নেই, জায়গাটা একটু থেতলে গেছে। ফোলা আছে, আছে একটু ব্যথাও। তবে বিশ্বকাপে তিনি টাইগারদের প্রথম ম্যাচে খেলতে সর্বোচ্চ চেষ্টা করবেন।

দলে সাইফউদ্দিনের ইনজুরি নিয়ে চিন্তা আছে। তিনি পিঠের ব্যথায় ভুগছেন। শনিবার দলের অনুশীলনে আসলেই তার সর্বশেষ পরিস্থিতি বোঝা যাবে। সাইফউদ্দিন অনিশ্চিত থাকলে তার পরিবর্তে রুবেলের খেলার সম্ভাবনা বেশি। দুই দলের খেলোয়াড়দের ফিটনেসেই এখন চোখ ক্রিকেট ভক্তদের।

ফিটনেসের কিছুটা সমস্যা আছে কাটার বয় মুস্তাফিজেরও। তবে বোলিং কোচ ওয়ালশ আশা করছেন ওভালে পুরনো মোস্তাফিজকেই দেখা যাবে। মোস্তাফিজকে নিয়ে ওয়ালশ বলেছেন, ‘অনেকে বলছেন, মোস্তাফিজ আগের অবস্থায় আর আসবে না। কিন্তু আমি বলি, ও সঠিক পথেই আছে। যদি সামগ্রিক মানসিকতা এবং শারীরিক ফিটনেসের কথা বলেন, তাহলে সম্ভবত এখনই ও আগের অবস্থায় আসার মতো সেরা সময়ে আছে।

এটা যেমন ওকে আত্মবিশ্বাসী করে তুলবে, ফিরে আসবে আর সহজাত বিষয়গুলোও। আমার বিশ্বাস এই বিশ্বকাপেই মোস্তাফিজ তার সেরাটা ফিরে পাবে।’

মোস্তাফিজের পায়ে ছোটখাটো একটু সমস্যা আছে। তবে এনিয়ে ভাবছেন না ওয়ালশ। বিশ্বকাপে মোস্তাফিজকে ৯০-৯৫ ভাগ ফিট থাকলেই খুশি জানিয়েছে টাইগারদের বোলিং কোচ। ওয়ালশ বলেন, ‘মোস্তাফিজ বিশ্বকাপে তার সেরাটা দিতে পারলে সেটা তার এবং বাংলাদেশ দলে জন্য দারুণ হবে। এখন ওর সবকিছুই ঠিকঠাক চলছে। টুকটাক সমস্যা থাকলেও সে ৯০-৯৫ ভাগ ফিট থাকলেই আমি খুশি। সে সব সময়ই চায় খেলাটায় আরও উন্নতি করতে। কাজের প্রতি তার নিবেদন অসাধারণ।’


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি