মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
বুথফেরত জরিপে মোদির জয়ের আভাস
Published : Sunday, 19 May, 2019 at 10:07 PM


বুথফেরত জরিপে মোদির জয়ের আভাসআন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতে ফের ক্ষমতাসীন হতে চলেছে নরেন্দ্র মোদির দল বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ। বুথফেরত জরিপে এমন আভাসই পাওয়া গেছে। এতে বলা হয়েছে, দেশটির ডানপন্থী দলগুলোর নেতৃত্বদানকারী ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জোট ৪৮৩ আসনের মধ্যে ২৯২ থেকে ৩১২ টি আসনে এবং কংগ্রেসের নেতৃত্বাধীন জোট ১২৫ থেকে ১৩৫ আসন পেতে পারে।

রোববার লোকসভা নির্বাচনের শেষ ধাপের নির্বাচনের ভোটগ্রহণ শেষে প্রকাশ করা হয়েছে বুথফেরত জরিপের ফলাফল। ভোট দিয়ে ফেরা ভোটারদের ওপর জরিপ চালিয়ে করা হয় এই বুথ ফেরত জরিপ। এখন পর্যন্ত ৪টির সংস্থার বুথফেরত জরিপের ফলাফল প্রকাশ করা হয়েছে। তাতে দেখা গেছে বিজেপি নেতৃত্বাধীন জোট সংখ্যাগরিষ্ঠতা পেতে যাচ্ছে।

নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে আগামী বৃহস্পতিবার। ভারতের লোকসভায় মোট আসন ৫৪৩টি, সরকার গঠন করার জন্য দরকার ২৭২টি। রোববার সপ্তম ধাপের নির্বাচন শেষ হওয়ার পর প্রকাশিত ৩টি বুথ ফেরত জরিপেই বিজেপির জয়ের সম্ভাবনার কথা বলা হয়েছে। এবং সবগুলো জরিপেই এনডিএ জোটের তিন ’শর বেশি আসন পাওয়ার কথা বলা হয়েছে। গত ২০১৪ সালের নির্বাচনে এই জোট পেয়েছিল ৩৩৬টি আসন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি