মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
বাইবেল অনুযায়ী বিশ্বকাপ পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ!
Published : Monday, 20 May, 2019 at 9:35 AM

বাইবেল অনুযায়ী বিশ্বকাপ পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ!ক্রীড়া ডেস্ক ॥
দীর্ঘদিন দলীয় পারফরম্যান্সের এতটাই বাজে অবস্থাতে যে গেল পাঁচ বছর ধরে কোনো সিরিজ/টুর্নামেন্টে জয় পায়নি ওয়েস্ট ইন্ডিজ। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের কাছে ফাইনালসহ টানা তিন ম্যাচে হারতে হয়েছে দলটির। যদিও ৩০ মে থেকে শুরু হতে চলা বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন উইন্ডিজদের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি।
ক্যারিবীয়রাই এবারের বিশ্বকাপের শিরোপা জয় করবে, এমন বক্তব্যের পক্ষে যুক্তি দিয়ে স্যামি টেনে এনেছেন খ্রিষ্টানদের ধর্মগ্রন্থ  বাইবেলকে।
আইসিসির র‌্যাংকিংয়ের অষ্টম স্থানে থাকা দলটিকে নিয়ে স্যামি বলেছেন, বাইবেলে ‘৪০’ সংখ্যাটি যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তাই ওয়েস্ট ইন্ডিজই এবারের চ্যাম্পিয়ন।
উইন্ডিজদের সাবেক এই অলরাউন্ডার বিষয়টি আরও স্পষ্ট করে বলেন, “৪০ বছর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছে। আমি বাইবেলে বিশ্বাস রাখা একজন মানুষ। আপনারা দেখবেন, পবিত্র গ্রন্থটিতে ৪০ সংখ্যাটি বার বার এসেছে। আমি বিশ্বাস করি, এই কারণেই আমরা এবারের বিশ্বকাপটি নিজেদের করে নেবো।”
আইসিসি ক্রিকেট বিশ্বকাপের প্রিভিউ শো অনুষ্ঠানে স্যামি বলেন, “আমার কেন জানি না মনে হচ্ছে, আমরাই এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হব। ইউনিভার্সাল বস ক্রিস গেইল অবসর নিতে চলেছে। নিজের শেষ বিশ্বকাপ সে মাতিয়ে দিতে চাইবে।”
দলের শক্তি-সামর্থ্যের প্রসঙ্গে দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক বলছেন, “আমাদের দলের ব্যাটিং লাইন আপ বেশ ভাল। তবে বোলারদের আরও দায়িত্ব নিতে হবে।” ১৯৭৫ সালে প্রথম বিশ্বকাপের ট্রফিটি নিজেদের করে নিয়েছিল ক্যারিবীয়রা। ৪০ বছর আগে  ১৯৭৯ সালে সব শেষ বিশ্বকাপ জেতে নেয় ভিভ রিচার্ডস নেতৃত্বাধীন দলটি। তারপরে আর বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ আসরের ট্রফিটি জয় করতে পারেনি উইন্ডিজরা। ১৯৯৬ সালে সেমিফাইনালে পৌঁছে যায়, যদিও শেষ চারেই থামতে হয়েছিল তাদের।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি