মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
২০২৩ বিশ্বকাপে খেলবেন ডি ভিলিয়ার্স!
Published : Sunday, 19 May, 2019 at 5:30 PM

২০২৩ বিশ্বকাপে খেলবেন ডি ভিলিয়ার্স!ক্রীড়া ডেস্ক ॥
৩০ মে থেকে শুরু হতে চলা ২০১৯ বিশ্বকাপে খেলার কোনো সম্ভাবনা নেই এবি ডি ভিলিয়ার্সের। কিন্তু চার বছর পর ভারেতর মাটিতে অর্থাৎ ২০২৩ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উসকে দিলেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে ১২ দিন পর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ সংস্করণ। কেনিংটন ওভালে ৩০ মে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি আয়োজক ইংল্যান্ড ও চোকার্স খ্যাত দক্ষিণ আফ্রিকা। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানানোয় বিশ্বকাপের দলে নেই এবি ডি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দ্বাদশ আইপিএল খেললেও দ্বাদশ বিশ্বকাপটা টেলিভিশনের পর্দায় দেখবেন সাবেক প্রোটিয়া অধিনায়ক। তবে পরের বিশ্বকাপে খেলার সম্ভাবনা উসকে দিলেন এবি ডি। সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৩৮ বছরে বিশ্বকাপ খেলতে পারলে ৩৯ বছর বয়সে তিনি কেন বিশ্বকাপ খেলতে পারবেন না! চার বছর পর অর্থাৎ ২০২৩ বিশ্বকাপ হবে ভারতের মাটিতে। এই বিশ্বকাপে শুধু তিনি নন, ধোনিও খেলতে পারেন বলে মনে করেন এবি ডি। পরের বিশ্বকাপে তাঁর খেলার কোনো সম্ভাবনা রয়েছে কিনা এই প্রশ্নের উত্তরে সাবেক প্রোটিয়া অধিনায়ক বলেন, ‘২০২৩-এ আমার কতই-বা বয়স হবে! ৩৯। ধোনি খেললে আমিও খেলতে পারি। কে বলতে পারে আমি খেলব না!’ ডি ভিলিয়ার্সের ফিটনেস নিয়ে কোনো প্রশ্ন ওঠার কথা নয়। সদ্য সমাপ্ত আইপিএলে তা দেখিয়ে দিয়েছেন এবি ডি। ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি ফিল্ডিংয়ে এখনো সমান পারদর্শী মিস্টার ৩৬০ ডিগ্রি। সম্ভবত ২০১৯ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন ৩৮ ছুঁই ছুঁই ধোনি।
সুতরাং পরের বিশ্বকাপে সাবেক ভারত অধিনায়কের খেলা নিয়ে কোনো সম্ভাবনা নেই বললেই চলে। ২০১১ ধোনির নেতৃত্বে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত। কপিল দেবের ২৮ বছর পর ধোনির হাত ধরে দ্বিতীয়বার ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত। ২০১৫ বিশ্বকাপে ধোনির নেতৃত্বে ভারত সেমিফাইনালে হেরেছিল টিম ইন্ডিয়া। এবারের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্ব ভারতীয় দলের প্রতিনিধিত্ব করবেন ধোনি।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি