মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
লোকসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির ইঙ্গিত!
Published : Sunday, 19 May, 2019 at 9:53 AM

লোকসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির ইঙ্গিত!আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতীয় লোকসভা নির্বাচন নিয়ে করা ইন্ডিয়া ট্যুডের একটি বুথ ফেরত জরিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ব্যাপক ভরাডুবির ইঙ্গিত পাওয়া গেছে।
ফাঁস হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, আগের নির্বাচনের তুলনায় বিজেপি নেতৃত্বাধীন জোটের আসন সংখ্যা অর্ধেকে নেমে এসেছে। ভারতীয় নির্বাচনী আচরণবিধি অনুসারে, লোকসভার সাত ধাপের ভোট শেষ হওয়ার আগে এ ধরনের জরিপ প্রকাশ করা যাবে না। তবে এটাকে পুরোপুরি ভুয়া বলে উল্লেখ করেছে ইন্ডিয়া ট্যুডের অ্যান্টি ফেক নিউজ ওয়ার (এএফডব্লিউএ)। ইন্ডিয়া ট্যুডে এখন পর্যন্ত কোনো বুথ ফেরত জরিপ প্রকাশ করেনি বলে দাবি করা হয়েছে। ফাঁস হওয়া জরিপে দেখা গেছে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ১৭৭ আসন পেয়েছে। এছাড়া কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ১৪১ ও অন্যান্যরা পেয়েছে ২২৪ টি আসন। জ্যেষ্ঠ টেলিভিশন সাংবাদিক ও সঞ্চালক রাজদ্বীপ সারদেসাই বলেন, এটা পুরোপুরি ভুয়া খবর। এখন পর্যন্ত এমন কোনো জরিপ হয়নি। এই ভুয়া নিউজের প্রচার বন্ধ করা উচিত। এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার শাসনামলের ৫ বছর মেয়াদে প্রথমবারের মতো একটি সাংবাদ সম্মেলন করেছেন। তবে সেখানে তিনি কোনো প্রশ্নের জবাব দেননি। সাংবাদিকদের সব প্রশ্নের উত্তর দিয়েছেন বিজেপির সভাপতি অমিত শাহ। ২০১৪ সালে মোদি প্রধানমন্ত্রী পদে শপথ নেয়ার পর এখন আরেকটি লোকসভা নির্বাচন শেষ হওয়ার মুখে।
সাংবাদিক বৈঠকের নিয়ম মেনে মোদি প্রশ্নের জবাব দেবেন বলে মনে করা হলেও তা ছিল আশায় গুড়ে বালি। সাংবাদিকদের প্রশ্ন আসতেই হাত দিয়ে অমিতের দিকে ইশারা করতে দেখা গেছে প্রধানমন্ত্রীকে। ঘণ্টাখানেকের সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী বক্তব্য রেখেছেন মাত্র ১০ মিনিট। বাকি সময়ে তিনি ছিলেন শ্রোতার ভূমিকায়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি