শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আফগানিস্তানে বিমান হামলায় ১৮ পুলিশ নিহত
Published : Sunday, 19 May, 2019 at 9:52 AM

আন্তর্জাতিক ডেস্ক ॥
আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে বিমান হামলায় অন্তত ১৮ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে দুজন সিনিয়র অফিসারও আছেন। আফগান কর্মকর্তা এবং হেলমান্দ প্রদেশের নেতাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন গণমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট। এদিকে পার্সটুডে জানিয়েছে, শুক্রবার হেলমান্দের প্রাদেশিক পরিষদের স্পিকার আতাউল্লাহ আফগান বলেন, তালেবানের বিরুদ্ধে অভিযানের সময় ভুল করে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ জন প্রাণ হারিয়েছেন। গতরাতে প্রাদেশিক রাজধানী লস্করগাহ'র কাছাকাছি একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
এর আগে প্রাদেশিক সরকারের মুখপাত্র ওমর যাওয়াক আট জন পুলিশ নিহত হওয়ার খবর দিয়েছিলেন। তবে আফগান বাহিনী নাকি মার্কিন সেনাদের বিমান হামলায় পুলিশ সদস্যরা নিহত হয়েছেন তা স্পষ্ট করেননি কেউই। আফগানিস্তানে সাধারণত মার্কিন সেনারাই বিমান হামলা চালিয়ে থাকে। এর আগেও মার্কিন বিমান হামলায় অনেক সরকারি সেনা ও পুলিশ এবং বেসামরিক মানুষ নিহত হয়েছেন। গতরাতের ওই অভিযানের সময় তালেবানের সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন পুলিশ আহত হয়েছে বলে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। হেলমান্দের গভর্নর মোহাম্মাদ ইয়াসিন বলেন, বিমান হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। আমেরিকা যখন কাতারে তালেবানের সঙ্গে দফায় দফায় শান্তি আলোচনা চালাচ্ছে তখনি এ ঘটনা ঘটলো। তালেবান আলোচনায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে এবং যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি