শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
হিন্দু কখনও জঙ্গি হতে পারে না: মোদি
Published : Thursday, 16 May, 2019 at 9:36 PM

আন্তর্জাতিক ডেস্ক॥
স্বাধীন ভারতের প্রথম জঙ্গি নাথুরাম গডসে একজন হিন্দু ছিলেন সম্প্রতি এমন মন্তব্য করেন ভারতীয় অভিনেতা কমল হাসন। এর জবাবের দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না। আবার জঙ্গি কখনও হিন্দু হতে পারে না।
বুধবার (১৫ মে) এক সাক্ষাৎকারে মোদি বলেন, কমল হাসনের জ্ঞান আমার চেয়ে বেশি হতে পারে। আমার সীমিত জ্ঞান বলে যে, হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না।
ভারতের লোকসভা ভোটের সময়ে হিন্দু সন্ত্রাসবাদ নিয়ে অনেক বিতর্ক হয়েছে। ‘গেরুয়া সন্ত্রাস’ নিয়ে বারবার সরব হয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ। ভোপাল কেন্দ্রে সেই দিগ্বিজয়ের বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছে বিজেপি। এটি নিয়েও বিতর্ক কম হয়নি।
এসবের মধ্যেই হিন্দু সন্ত্রাসবাদ নিয়ে মন্তব্য করেন কমল হাসন। এই মন্তব্যের জেরে তার বিরুদ্ধে এফআইআর করেছে তামিলনাড়ু পুলিশ। তার বিরুদ্ধে ধর্মীয় আবেগে আঘাত করা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা উস্কে দেওয়ার অভিযোগ আনা হয়েছে।
হাসনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় ও হিন্দু সেনার এক কর্মী। কমল হাসনের ‘জিভ কেটে নেওয়া উচিত’ বলেও মন্তব্য করেছেন এডিএমকে নেতা ও রাজ্যের মন্ত্রী এ অরুণাচলম।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি