সোমবার, ২২ জুলাই, ২০১৯
রাহুল প্রধানমন্ত্রী হলে আপত্তি নেই তৃণমূলের
Published : Thursday, 16 May, 2019 at 9:42 PM

রাহুল প্রধানমন্ত্রী হলে আপত্তি নেই তৃণমূলেরআন্তর্জাতিক ডেস্ক ॥
এবারের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী বদল দেখাই তৃণমূলের প্রধান লক্ষ্য। এক্ষেত্রে মোদিকে হটাতে পারলে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেওয়ার কথা জানিয়েছে পশ্চিমবঙ্গের শক্তিশালী দল তৃণমূল। সূত্রের বরাত দিয়ে এখবর দিয়েছে এনডিটিভি। এরই মধ্যে আরও একবার ডিএমকে সভাপতি স্ট্যালিন বলেছেন দেশের আগামী প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধী-ই। এরপর তৃণমূল সূত্রে বলা হয়, মোদিকে ক্ষমতাচ্যুত করাই বড় ব্যাপার। কে প্রধানমন্ত্রী হলেন সেটা কোনো বিষয় নয়। তৃণমূলের শীর্ষ নেতারা প্রথম থেকেই বলে আসছেন নির্বাচনী প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে কোনও সিদ্ধান্তে আসা উচিত নয়। ভোট শেষ হয়ে যাওয়ার পর পরিস্থিতি বুঝে বিরোধীদের মধ্যে থেকে আলোচনা করে প্রধানমন্ত্রী হিসেবে কাউকে বেছে নেওয়া হবে বলে।
কয়েকটি আঞ্চলিক দল জাতীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে সক্রিয় হয়ে উঠেছে। তালিকায় মায়াবতীর বিএসপির পাশাপাশি মমতার তৃণমূলও রয়েছে। অনেকেই মনে করেন রাহুলের সঙ্গে মমতার সমস্যা থাকাতেই পশ্চিমবঙ্গে কংগ্রেস এবং তৃণমূলের জোট হয়নি। শেষমেশ বিরোধী দলগুলির মধ্যে ঐক্য তৈরি হবে কি না তা অনেকাংশেই নির্ভর করছে এই সমীকরণের ওপর।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি