সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
রোজা ভেঙে হিন্দু রোগীকে রক্তদান
Published : Thursday, 16 May, 2019 at 9:39 PM

রোজা ভেঙে হিন্দু রোগীকে রক্তদানআন্তর্জাতিক ডেস্ক ॥
রমজান মাসের শুরু থেকে রোজা রাখছেন আসামের মঙ্গলদই এলাকার পানাউল্লা আহমেদ।  কিন্তু গত সপ্তাহে এক রোগীকে রক্ত দিয়ে সেদিন রোজা ভাঙতে হয় তাকে। তার এই মানবিকতায় সামাজিক যোগাযোগ মমাধ্যমে প্রশংসাসিক্ত হচ্ছেন পানাউল্লাহ। ঘটনা শুরু গত সপ্তাহে আসা একটি ফোন পেয়ে। পানাউল্লার বন্ধু তাপস ফোন করে তাকে জানান, হাসপাতালে রক্তের অভাবে একজন রোগীর মরমর আবস্থা। এখনই তাকে রক্ত দিতে হবে। এরপরই পানাউল্লা ওই রোগীকে সাহায্যের জন্য মনস্থির করেন। পানাউল্লা বন্ধুদের কাছে জানতে চান রোজা করে রক্ত দেওয়া যাবে কি না। কিন্তু বন্ধুরা তাকে জানায় উপোস থাকা অবস্থায় রক্ত দিলে শরীর দুর্বল হতে পারে। এই কথা শোনার পরও দেরি করেননি পানাউল্লা। রোজা ভেঙে রক্ত দিয়েছেন মুমূর্ষু রোগীকে। পানাউল্লা ও তার বন্ধু তাপস, দুজনই কাজ করেন গুয়াহাটির স্বাগত সুপার স্পেশালিটি হাসপাতালে। যাকে রক্ত দিয়ে বাঁচালেন পানাউল্লা, সেই ব্যক্তি আসামের ধেমাজি জেলার বাসিন্দা। তার নাম রঞ্জন গগৈ। তিনি হিন্দু। এই রক্তদানের ছবি ‘টিম হিউম্যানিটি’  নামের একটি ফেসবুক পেজে পোস্ট করা হয়।
 তার পরই প্রশংসার বন্যায় ভাসেন পানাউল্লা।  সূত্র: আনন্দবাজার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি