সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
মিয়ানমারে সামনের চাকা ছাড়াই প্লেনের জরুরি অবতরণ
Published : Monday, 13 May, 2019 at 9:34 AM


মিয়ানমারে সামনের চাকা ছাড়াই প্লেনের জরুরি অবতরণআন্তর্জাতিক ডেস্ক ॥
ল্যান্ডিং গিয়ার কাজ না করায় সামনের চাকা ছাড়াই প্লেনের জরুরি অবতরণ করিয়েছেন মিয়ানমারের এক পাইলট। এতে অবশ্য কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এজন্য পাইলটের প্রশংসা করছেন সবাই। বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, দ্য মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের প্লেনটি মান্দালায় বিমানবন্দরে আছড়ে পড়ে। প্লেনটিতে সব মিলিয়ে ৮৯ জন আরোহী ছিল। আছড়ে পড়ার পরও এদের কেউই হতাহত হননি।

এর আগে ল্যান্ডিং গিয়ার নেমেছে কিনা তা ট্রাফিক কন্ট্রোলারদের মাধ্যমে নিশ্চিত হতে আকাশে দুবার চক্কর দেন প্লেনটির ক্যাপ্টেন মিয়াত মু অং।
এয়ারলাইন কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইটটি ইয়াংগুন থেকে মান্দালায়ের উদ্দেশে ছেড়ে যায়। কিন্তু মান্দালায়ে অবতরণের আগে ল্যান্ডিং গিয়ার নামাতে ব্যর্থ হন পাইলট। এরপর তিনি জরুরি অবতরণ পদ্ধতি অবলম্বন করেন। এজন্য প্লেনের বাড়তি জ্বালানি শেষ করে সেটা হালকা করেন।

ঘটনা সম্পর্কে মিয়ানমারের পরিবহনমন্ত্রী উইন কান্ট বলেন, পাইলট অসাধারণ কাজ করেছে। এই নিয়ে এক সপ্তাহের মধ্যে মিয়ানমারে দুটি বিমান দুর্ঘটনা ঘটলো। এর আগে বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ রানওয়েতে আছড়ে পড়ে। এতে ১৭ জন আহত হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি