সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
২০০ আলেমসহ ৬০০ বিদেশিকে শ্রীলঙ্কা ছাড়ার নির্দেশ
Published : Monday, 6 May, 2019 at 11:52 AM

২০০ আলেমসহ ৬০০ বিদেশিকে শ্রীলঙ্কা ছাড়ার নির্দেশইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনার ধারাবাহিকতায় ২০০ জন ধর্মীয় নেতাসহ ৬০০ বিদেশিকে দেশ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। শ্রীলঙ্কার স্বরাষ্ট্রমন্ত্রী ভাজিরা আবেবর্ধনে বলেছেন, ওই ধর্মীয় নেতারা বৈধভাবেই দেশটিতে প্রবেশ করেছেন। কিন্তু হামলার পর নিরাপত্তা অভিযানের পরিপ্রেক্ষিতে তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বলে জানা যায়। তাই তাদের জরিমানা করে দেশ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

আবেবর্ধনে বলেন, দেশের বর্তমান অবস্থা বিবেচনায় আমরা আমাদের ভিসা ব্যবস্থা পূনর্মূল্যায়ন করেছি এবং ধর্মীয় শিক্ষকদের ভিসার ওপর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছি। যাদেরকে দেশ ছাড়তে বলা হয়েছে তাদের মধ্যে ২০০ জন ধর্মীয় শিক্ষক রয়েছেন।

কোন কোন দেশের নাগরিকদের দেশ ছাড়তে বলা হয়েছে তা বিস্তারিত জানাননি শ্রীলঙ্কার স্বরাষ্ট্রমন্ত্রী। তবে পুলিশ জানিয়েছে, বাংলাদেশ, ভারত, মালদ্বীপ ও পাকিস্তানের বহু বিদেশি তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও শ্রীলঙ্কায় অবস্থান করছিল।

শ্রীলঙ্কার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বহু ধর্মীয় প্রতিষ্ঠান আছে যেগুলো কয়েক দশক ধরে বিদেশি শিক্ষক আনছে। তাদের নিয়ে আমাদের কোনও সমস্যা নেই। কিন্তু ইদানিংকালে তাদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখন আমরা তাদের প্রতি বেশি মনোযোগ দেবো।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় তিনটি চার্চ ও চারটি হোটেলসহ আটটি স্থানে সিরিজ বোমা হামলায় ২৫৭ জন নিহত হয়। ওই ঘটনায় আহত হয় আরও প্রায় ৫০০ জন। ওই ঘটনার পর বোরকা ও নিকাবের মতো মুখ ঢেকে রাখার বিভিন্ন পোশাক নিষিদ্ধ করাসহ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে শ্রীলঙ্কার সরকার। এরই অংশ হিসেবে ভিসার ক্ষেত্রেও কড়াকড়ি আরোপ করেছে কলম্বো।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি